ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ইসলাম

সালানা ওরশ উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
সালানা ওরশ উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগের প্রস্তুতি মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: চট্টগ্রামে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দঃ) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর অনুষ্ঠিতব্য সালানা ওরশ ও ৬৬তম মিরাজুন্নবী (দঃ) মাহফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ উপলক্ষে ৩ এপ্রিল (২৬ রজব) পবিত্র মিরাজুন্নবী (দঃ) এর বরকতময় সময়ে এটি অনুষ্ঠিত হবে।

সালানা ওরশ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে মুনিরীয়া যুব তবলীগ কমিটি।

এজন্য বিভিন্ন স্থানে পোস্টারিং, ব্যানার, বিলবোর্ড, প্ল্যা-কার্ড এবং দেয়াল লিখনের মাধ্যমে প্রচারণা চালাচ্ছে তারা। পাশাপাশি এলাকায় এলাকায় গণসংযোগ ও প্রতিটি মসজিদে লিফলেট বিতরণ এবং মাইকিং করা হচ্ছে।  

সালানা ওরশে অংশগ্রহণ করার লক্ষ্যে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সমন্বয় পরিষদ, ঢাকা মহানগর সমন্বয় পরিষদ, হাটহাজারী-ফটিকছড়ি সমন্বয় পরিষদ, উত্তর রাউজান ও দক্ষিণ রাউজান সমন্বয় পরিষদ, বোয়ালখালী-পটিয়া সমন্বয় পরিষদ, কক্সবাজার ও দক্ষিণ চট্টগ্রাম সমন্বয় পরিষদ, রাঙ্গামাটি, ফেনী , কুমিল্লা ও দেশের অন্যান্য জেলাগুলোতে প্রচারণা চালানো হচ্ছে।

গরু, মহিষ, ছাগল, টাকা-পয়সা, নজর-নেওয়াজ ইত্যাদি না আনার জন্য দরবার শরীফের পক্ষ থেকে আহ্বান জানিয়ে বিশ্বে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করে চলেছে এ সালানা ওরশ।  

ইতোমধ্যে সালানা ওরশে যোগদানের লক্ষ্যে ইউরোপ, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যেপ্রাচ্যের দেশ সৌদি আরব, কুয়েত, কাতার, ওমান ও সংযুক্ত আরব আমিরাত থেকে মুসল্লিরা আসতে শুরু করেছে। সালানা ওরশে অংশগ্রহণের জন্য মুসলিম মিল্লাতের প্রতি আহ্বান জানিয়েছে আয়োজকরা।

আল্লাহ যুগেযুগে তার হাবিব ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের যোগ্য উত্তরসূরি হিসেবে এমন মনীষী প্রেরণ করেন যারা পৃথিবীকে ধন্য করেন। যাদের সিনার ফয়েজে আলোকিত হয় লাখ লাখ মুসলমানের হৃদয়। যাদের হিদায়াতের জ্যোতিতে নূরান্বিত হয় সারা দুনিয়া। যারা রচনা করেন আল্লাহ ও নবী প্রেমের অনন্য ইতিহাস। এমনই একজন কালজয়ী মনীষী কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দঃ) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু। ২০১৬ সালের ৪ মে (২৬ রজব) পবিত্র মিরাজুন্নবী (দঃ) এর বরকতময় সময়ে তিনি মৃত্যু বরন করেন।  

বাংলাদেশ সময়: ২২১৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
পিআর/এসএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।