ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

ফেনীর বিরলীতে কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মসজিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
ফেনীর বিরলীতে কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মসজিদ ফেনীর বিরলীতে কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মসজিদ।

ফেনী: ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের বিরলীতে কোটি টাকা ব্যয়ে পুনঃনির্মিত হয়েছে দৃষ্টিনন্দন মসজিদ।  

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) জোহরের নামাজের মধ্য দিয়ে মসজিদটির উদ্বোধন করা হয়।

ফেনী জামেয়া রশীদিয়া মাদরাসার মোহতামিম মুফতী শহীদুল্লাহ জোহরের নামাজ পড়ানোর মধ্য দিয়ে মসজিদটির উদ্বোধন করেন।

বিরলী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি কাজী নজরুল ইসলাম বলেন, সর্বপ্রথম ১৯০৩ সালে মসজিদটি স্থাপিত হয়। এরপর ১৯৮৭ সালে একবার সংস্কার করা হয়। সর্বশেষ ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে মসজিদটির পুনঃনির্মাণ কাজের ভিত্তি প্রস্থর করা হয়।

তিনি আরও জানান, ১৪ শতক জমিতে দোতালা এ মসজিদটি নির্মাণে প্রায় কোটি টাকা খরচ হয়েছে। এর অধিকাংশ টাকা নাম প্রকাশে অনিচ্ছুক এক দানবীর দিয়েছেন। অল্প কিছু দান নেওয়া হয়েছে স্থানীয়দের কাছ থেকে। মসজিদটি নির্মাণে ব্যবহার করা হয়েছে আধুনিক সব আসবাবপত্র। ভেতরে রয়েছে ছয়টি দৃষ্টিনন্দন ঝাড়বাতি, মেজে এবং দেয়ালে লাগানো হয়েছে আল্লাহ ও মুহাম্মদ (সা.) লেখা নানা রঙের দামি টাইলস। প্রবেশ মুখের দৃষ্টিনন্দন কাঠের দরজাগুলোতে খোদাই করা রয়েছে আল্লাহ ও রাসুলের নাম।

মসজিদ কমিটির সভাপতি আরও জানান, উপর তলা নিচতলা মিলিয়ে মসজিদটিতে ২ হাজারের বেশি নামাজ পড়তে পারবেন। রয়েছে সুপ্রশস্ত বারান্দা।

মসজিদের পাশেই রয়েছে ওজুর জন্য সুবিশাল পুকুর ও পাকা ঘাট। এছাড়াও মসজিদ লাগোয়া রয়েছে ওজুখানা। মৃত ব্যক্তি বহনের জন্য খাটিয়া রাখার জন্য রয়েছে আলাদা কক্ষ।

মসজিদটি উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন বিরলী দারুল উলুম ইসলামিয়া মাদরাসার মোহতামিম মুফতি তৈয়ব সুলতানী, জয়লস্কর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মিলন, কাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী বুলবুল আহমেদ সোহাগ, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা আজিজুল হক ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সদস্যরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa