ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামায়াতের নায়েবে আমির শামসুলকে ডিভিশন দেওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
জামায়াতের নায়েবে আমির শামসুলকে ডিভিশন দেওয়ার নির্দেশ

ঢাকা: কারাগারে থাকা জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামকে ডিভিশন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২২ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির ও শাহাদাত হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

আইনজীবী মোহাম্মদ শিশির মনির জানান, আ ন ম শামসুল ইসলাম সাবেক সংসদ সদস্য। রাষ্ট্রীয় পদ মর‌্যাদাক্রম অনুসারে তিনি কারাগারে ডিভিশন পান। কিন্তু ডিভিশন না দেওয়ায় কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। এরপর আইনি নোটিশও দেওয়া হয়। তাতে সাড়া না পেয়ে হাইকোর্টে রিট করা হয়। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট অবিলম্বে তাকে কারাগারে ডিভিশন দিতে জেলা প্রশাসককে নির্দেশ দিয়ে রুল জারি করেছেন।   

গত বছরের ৭ সেপ্টেম্বর সাদা পোশাকে সাত-আটজনের একটি দল ডিবি পুলিশ পরিচয়ে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে তাকে আটক করে নিয়ে যায় বলে অভিযোগ করেন তার পরিবার।  

আ ন ম শামসুল ইসলাম বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি।

>>আরও পড়ুন: জামায়াত নেতা শামসুল ইসলামসহ দুজন রিমান্ডে 

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
ইএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।