ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

আকস্মিক পরিদর্শনে আইজি প্রিজন, নারী কারাগার প্রস্তুত রাখার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
আকস্মিক পরিদর্শনে আইজি প্রিজন, নারী কারাগার প্রস্তুত রাখার নির্দেশ ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জ

ঢাকা: ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) আকস্মিক পরিদর্শনে গিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল এ এস এম আনিসুল হক। এ সময় তিনি দেড় ঘণ্টা সেখানে অবস্থান করেন।

মূলত দুই বছর আগে উদ্বোধন হওয়া বন্দিবিহীন নারী কারাগার পরিদর্শন করেন আইজি প্রিজন। এ সময় খালি পরে থাকা নারী কারাগারটি দ্রুত প্রস্তুত করার নির্দেশনা দেন তিনি।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে ঢাকা কেন্দ্রীয় নারী কারাগার (কেরানীগঞ্জ) পরিদর্শনে যান আইজি প্রিজন। খালি পড়ে থাকা নারী কারাগারটি দ্রুত ধুয়ে মুছে পরিষ্কার করে বন্দিদের রাখার উপযোগী করার ব্যবস্থা নিতে নির্দেশ দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ ও জেলার মাহবুবুল ইসলাম।

আইজি প্রিজনের নারী কারাগার পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেন জেলার মাহাবুবুল ইসলাম। তিনি বলেন, নারী কারাগারটি গত দুই বছর আগে উদ্বোধন হলেও বন্দিদের রাখার নির্দেশনা ছিল না। দ্রুত সেটাকে পরিষ্কার করার জন্য নির্দেশনা দিয়েছেন আইজি প্রিজন স্যার। নির্দেশনা অনুযায়ী ধোয়া মোছার কাজ চলছে।

তিনি আরও বলেন, সেখানে ৩০০ নারী বন্দিকে রাখার ব্যবস্থা আছে। একটি ডে-কেয়ার সেন্টার, সাধারণ বন্দিদের ৬ তলা একটি ভবন ও সেল রয়েছে কারাগারটিতে।

একটি সূত্র জানায়, রাজনৈতিক কর্মসূচি ও মামলা-মোকদ্দমার কারণে বন্দিদের সংখ্যা বাড়ছে। এই কারণে খালি পড়ে থাকা নারী কারাগার পরিষ্কারের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa