ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আঞ্চলিক মহাসড়কের উপরে বসছে হাঁস-মোরগের হাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
আঞ্চলিক মহাসড়কের উপরে বসছে হাঁস-মোরগের হাট

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলার বুল্লা বাজারে হবিগঞ্জ-লাখাই আঞ্চলিক মহাসড়কের দু’পাশে বসছে হাঁস, মুরগি ও কবুতরের হাট। ফলে প্রতিনিয়ত দুর্ঘটনার শঙ্কা নিয়ে চলাচল করছেন বাজারে আসা ক্রেতা, বিক্রেতা ও পথচারীরা।


 
স্থানীয়রা জানান, বুল্লা বাজারে প্রতি সপ্তাহের শনি ও মঙ্গলবার হাট বসে। বাজারটির মাঝখান দিয়ে বয়ে গেছে হবিগঞ্জ-লাখাই আঞ্চলিক মহাসড়ক। এ সড়কের দু’পাশে বসে ও দাঁড়িয়ে হাঁস, মুরগি ও কবুতর বিক্রি করেন বিভিন্ন স্থান থেকে আসা লোকজন।
 
মঙ্গলবার (৬ ডিসেম্বর) সরেজমিনে দেখা গেছে, প্রায় দেড় হাজার ফুটজুড়ে সড়কের দু’পাশে বুল্লা বাজার। বাজারটির এক প্রান্ত থেকে অপর প্রান্থ পর্যন্ত উভয় পাশে গৃহপালিত পাখি বিক্রি করছেন কয়েকশ’ মানুষ। সড়কটি সরু হওয়ায় বড় বাস অথবা ট্রাক আসলেই শুরু হয় যানজট, লেগে থাকে কয়েক ঘণ্টা। এতে পথচারী ও ছোট যানবাজন চলাচলে প্রতিবন্ধকতার পাশাপাশি দুর্ঘটনার আশঙ্কা থাকে প্রতিনিয়ত।
 
ব্যবসায়ীরা জানান, বাজারে পশুপাখি বিক্রির জন্য নির্দিষ্ট কোনো স্থান না থাকায় স্থানীয় লোকজন মূল সড়কের উপরে বসে হাঁস, মুরগি ও কবুতরসহ নানা প্রাণী বিক্রি করেন। এতে প্রায়ই ছোট বড় দুর্ঘটনা ঘটে। প্রতিদিনই কয়েক ঘণ্টা যানজট লেগে থাকে।
 
বাজারে হাঁস বিক্রি করতে আসা জনাব আলী বলেন, আমার বাড়িতে পালন করা দুটি হাঁস বিক্রি করতে এসেছি, অন্য কোন জায়গায় স্থান না পাওয়ায় সড়কের উপরেই বসেছি।  

একই কথা জানিয়েছেন, নাজিম উদ্দিন, সালিক মিয়া, মাহতাব উদ্দিন ও সাইফুল খান। তারা প্রত্যেকেই ৪/৫টি করে গৃহপালিত পাখি বিক্রি করতে এসেছিলেন।
 
বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।