ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

‘নাশকতার আতঙ্কে’ লঞ্চ-বাস বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
‘নাশকতার আতঙ্কে’ লঞ্চ-বাস বন্ধ

বরগুনা: বিএনপির ঢাকা বিভাগীয় মহাসমাবেশ ঘিরে নাশকতার আতঙ্কে বরগুনা থেকে ঢাকার পথে লঞ্চ ও বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রী সংকটের কারণেই লঞ্চ ও বাস সার্ভিস বন্ধ রয়েছে বলে পরিবহন শ্রমিকদের দাবি।

 

বরগুনা নদী বন্দর থেকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে কোনো লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি। তবে বাস চলাচল স্বাভাবিক ছিল।  

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। তবে বরিশালের উদ্দেশে বেশ কয়েকটি বাস চলাচল করতে দেখা গেছে সড়কে।  

এমকে শিপিং লাইনসের বরগুনার ঘাটের পরিদর্শক এনায়েত হোসেন বলেন, ঢাকায় বরগুনা থেকে বৃহস্পতিবার লঞ্চ ছাড়েনি। অল্প কয়েকজন যাত্রী এসেছিলেন। তারাও টিকিট নিতে পারেননি। মূলত ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে উত্তেজনার কারণে যাত্রীরা ঢাকায় যাচ্ছেন না। এ কারণেই লঞ্চ চলাচল বন্ধ। বন্ধ রাখার কোনো সিদ্ধান্ত আমাকে জানানো হয়নি। বরগুনা থেকে ঢাকায় বন্ধ রয়েছে। তবে ঢাকা থেকে লঞ্চ আসছে।

বরগুনার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাবুদ্দিন সাবু বাংলানিউজকে বলেন, ঢাকায় চলমান রাজনৈতিক পরিস্থিতিতে বাস মালিকরা গাড়ি ভাঙচুর ও ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কায় রয়েছেন। তাই নিরাপত্তার স্বার্থে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।  

তিনি আরও বলেন, তবে বাস বন্ধে কেন্দ্র থেকে কোনো ধরনের নির্দেশনা আসেনি। ১০ ডিসেম্বর সমাবেশ শেষ হলে সন্ধ্যায় বরগুনা থেকে ঢাকার দিকে বাস চলাচল শুরু হবে।

বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুর আলম ফারুক মোল্লা বলেন, সমাবেশে যোগ দিতে আগে থেকেই নেতাকর্মীরা ঢাকায় অবস্থান করছে। বরগুনাসহ বিভিন্ন উপজেলা ও অন্যান্য ইউনিট থেকে প্রায় সাড়ে তিন হাজার নেতাকর্মী ঢাকায় জমায়েত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa