ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

গুলিস্তান জিরো পয়েন্টে বিরাজ করছে সুনসান নীরবতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
গুলিস্তান জিরো পয়েন্টে বিরাজ করছে সুনসান নীরবতা গুলিস্তান জিরো পয়েন্টে সুনসান নীরবতা

ঢাকা: রাজধানীর ব্যস্ততম স্থান গুলিস্তান জিরো পয়েন্ট মোড়। বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সেখানে বিরাজ করছে সুনসান নীরবতা।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল ৬ থেকে ৮ টা পর্যন্ত জিরো পয়েন্ট মোড় এলাকায় এমন চিত্র দেখা গেছে।

জিরো পয়েন্টের পাশেই বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের পার্টি অফিস, এর অন্যপাশে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। আর জিরো পয়েন্ট মোড়ের একপাশে সচিবালয় অন্যপাশে বঙ্গবন্ধু স্টেডিয়াম। এত ব্যস্ততম স্থান হওয়া সত্বেও সেখানে নেই কোনো কোলাহল।

মোড়ের ‘মিরাজ বিরিয়ানি হাউজ’ অন্যান্য দিনের মতো খোলা থাকলেও ক্রেতার সংখ্যা সামান্য। জরুরি প্রয়োজন ছাড়া কেউ আজ বের হচ্ছেন না।

কথা হলে দোকানের কর্মচারী আলতাফ বাংলানিউজকে বলেন, আজ রাস্তায় মানুষ কম। সাধারণ মানুষ আতঙ্কে রয়েছে। এজন্য এখন পর্যন্ত দোকানেও অল্পকিছু মানুষ খেতে এসেছেন। বেচা কেনা আজ কম হচ্ছে।

রাস্তায় যাত্রীর অপেক্ষায় থাকা রিকশাচালক জমির মিয়া বলেন, অনেকদিন ধরে এ এলাকায় রিকশা চালাই কিন্তু হরতালের দিন ছাড়া এত কম মানুষ আর দেখিনি।

এদিকে সায়েন্সল্যাব-শাহবাগ থেকে গুলিস্তান মোড় দিয়ে চলাচলরত গণপরিবহনগুলোও আজ বন্ধ রয়েছে। যার জন্য যানবাহনের কোনো চাপ নেই।

সরেজমিনে দেখা যায়, অফিসগামী যাত্রী কিংবা জরুরি প্রয়োজনে যারা বের হয়েছেন তারা বাস না পেয়ে রিকশা, সিএনজি বা মোটরসাইকেলে গন্তব্যে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এনবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa