ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে দগ্ধ শিশুর মৃত্যু, ৪ জনের অবস্থাও আশঙ্কাজনক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
ধামরাইয়ে দগ্ধ শিশুর মৃত্যু, ৪ জনের অবস্থাও আশঙ্কাজনক শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

ঢাকা: ঢাকার ধামরাই উপজেলার একটি বাসায় অগ্নিদগ্ধ হয়েছে শিশুসহ একই পরিবারের পাঁচ সদস্য। পরে দগ্ধদের মধ্যে মরিয়ম নামে দেড় বছরের শিশুটি মারা গেছে।

 

এর আগে, শনিবার (৭ জানুয়ারি) ভোর ৫টার দিকে উপজেলার কুমড়াইল কবরস্থান সংলগ্ন দোতলা বাড়ির নিচতলায় এ দুর্ঘটনা ঘটে। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। সেখানে দিনগত রাত আড়াইটার দিকে মরিয়মের মৃত্যু হয়।

রোববাব (৮ জানুয়ারি) এ তথ্যটি নিশ্চিত করেন বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন।  

তিনি জানান, শিশুটির শরীরে ১৫ শতাংশ দগ্ধ হয়েছিল। বাকি দগ্ধরা হলেন- শিশুটির বাবা গার্মেন্টসকর্মী মনজুরুল (৩২), মা জোসনা (২৫), খালা হোসনা (৩০) এবং আরেক খালার মেয়ে সাদিয়া (১৮)। ভর্তি চারজনের অবস্থাও আশঙ্কাজনক।

তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া প্রতিবেশী ভাড়াটিয়া মো. নিজাম শেখ জানান, ভোরে তারা যখন ঘুমাচ্ছিলেন তখন বিকট শব্দ শুনতে পান। এরপর ভবনের নিচতলা থেকে ধোঁয়া উঠতে দেখেন তিনি। সঙ্গে সঙ্গে নিচতলায় গিয়ে দেখেন, বাসার ভেতর পাঁচজন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছে। আগুনে বিছানার কিছুটা পুড়ে গেছে। তখন তাদের উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন তিনি।

আহতের স্বজনদের ধারণা, ভোরে রান্নার জন্য উঠে আগুন জ্বালানোর পর চুলার লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ হয়ে তারা দগ্ধ হয়েছেন। দগ্ধ মনজুরুলের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জের উপজেলায়।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।