ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

‘সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু আমরা আর দেখতে চাই না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
‘সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু আমরা আর দেখতে চাই না’

ঢাকা: ‘সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু আমরা আর দেখতে চাই না’ এ প্রতিপাদ্যে সড়কে শৃঙ্খলার দাবিতে মানববন্ধন করেছে আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন গাংনী উপজেলা শাখা।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশনের সভাপতি রফিকুল ইসলাম পথিকের সভাপতিত্বে গাংনীর কাথুলী মোড়ে এ মানববন্ধন করা হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট শফিকুল আলম, উপদেষ্টা আব্দুল মাবুদ, সহ-সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শিক্ষক নিমছার আলী প্রমুখ।

মানববন্ধনে শফিকুল আলম বলেন বেপরোয়া গতি, ফিটনেস ও সার্টিফিকেট বিহীন গাড়ি আইনগতভাবে নিয়ন্ত্রণ করতে হবে। অপ্রাপ্ত বয়ষ্ক ছেলেদের গাড়ি চালানোর বিষয়ে প্রশাসনের নজরদারি বাড়াতে হবে।

মানববন্ধনে রফিকুল ইসলাম পথিক বলেন, শৃঙ্খলাই জীবন, যে জাতি যত নিয়ম শৃঙ্খলা মেনে চলে সেই জাতি তত উন্নত। সমাজ ও রাষ্ট্রের সর্বত্র আজ বিশৃঙ্খলাই প্রধান সংকট হিসেবে আমাদের অগ্রযাত্রাকে থমকে দিচ্ছে। সড়কেও শৃঙ্খলার অভাব শতভাগ পরিলক্ষিত হচ্ছে। এখানে চালকের সচেতনতার যেমন অভাব ঠিক তেমনি পথচারীরও সচেতনতার অভাব পরিলক্ষিত হয়। ট্রাফিক আইন থাকলেও এর যথাযথ প্রয়োগ নেই, অভিজ্ঞতা না থাকলেও ঘুষের বিনিময়ে লাইসেন্স দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ধৈর্য, সতর্কতা এবং সর্বোপরি জন সচেতনতাই সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারে। তিনি চালক ও পথচারীদের সচেতন হওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আসক মেহেরপুর জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক দিলারা জাহান, গোলাম মহাম্মদ, মিজানুর রহমান, শফিউল ইসলাম স্বপন, রফিকুল ইসলাম, মজিবর রহমান, জাকিয়া আক্তার, বিল্লাল হোসেন ও মো. টিপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।