ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার বৃত্তিরপোল গ্রামে তালাকপ্রাপ্ত স্ত্রী লিপা খাতুনকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা মামলায় প্রাক্তণ স্বামী ঠান্ডুু মণ্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত ঝিনাইদহ জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহম্মেদ এ দণ্ডাদেশ প্রদাণ করেন।

 

দণ্ডিত ঠান্ডু মণ্ডল ওই গ্রামের বাবর আলী মণ্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২২ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হরিণাকুন্ডু উপজেলার বৃত্তিরপোল গ্রামের লিপা খাতুনকে মুখে আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করে তার প্রাক্তণ স্বামী একই গ্রামের ঠান্ডু মণ্ডুল। এ ঘটনায় ওই দিন রাতে হরিণাকুন্ডু থানায় ঠান্ডুকে প্রধান আসামি করে ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামি করে মামলা দায়ের করে লিপার বাবা ফজলু মণ্ডল।  

তদন্ত শেষে, ২০১৭ সালের ১৯ নভেম্বর ৩ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয় পিবিআই। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মঙ্গলবার প্রধান আসামি ঠান্ডুকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকার জরিমানা আদায়সহ আরও ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক। মামলার অপর ২ আসামিকে খালাস দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।