ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জামালপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২৮

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
জামালপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২৮ সংঘর্ষে আহত আওয়ামী লীগের নেতাকর্মীরা

জামালপুর: জামালপুরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশসহ উভয়পক্ষের অন্তত ২৮ জন আহত হয়েছেন। এই ঘটনায় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।


 
শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নের কামালখান বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে।  

স্থানীয়রা জানান, তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও ইউনিয়ন বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালে উভয়পক্ষের মধ্যে প্রথমে হাতাহাতির ঘটনা ঘটে। পরে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শটগানের গুলি চালায় ও টিয়ারসেল নিক্ষেপ করে।  

তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দৌলতুজ্জামান বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশে বিএনপি নেতাকর্মীদের অতর্কিত হামলায় তিনিসহ ৬ জন আহত হয়েছেন।  

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো: ওয়ারেছ আলী মামুন বলেন, তিতপল্লা ইউনিয়নে বিএনপির পদযাত্রা কর্মসূচির প্রস্ততিকালে আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা করে। পরে পুলিশ সেখানে গিয়ে গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে। এই ঘটনায় বিএনপির ২০ জন নেতাকর্মী আহত হয়েছে। এছাড়াও সদর উপজেলার দিগপাইত, ঘোড়াধাপ, বাঁশচড়া, মেলান্দহের ঝাউগড়া ইউনিয়নেও পদযাত্রা কর্মসূচিতে বাধা দেয় ও হামলা করে আওয়ামী লীগ।  

জামালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, আওয়ামী লীগের সমাবেশে বিএনপি নেতাকর্মীরা হামলা করলে পুলিশ অবস্থান নেয়। পরে বিএনপির নেতাকর্মীরা পুলিশ ও আওয়ামী লীগের উপর হামলা করে ও ইট-পাটকেল ছুড়ে। এতে এক পুলিশ সদস্যসহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহত হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩৪ রাউন্ড গুলি ও ৪ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করা হয়। এই ঘটনায় ইউনিয়ন বিএনপির সাধারণ হযরত আলীসহ ৬ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।    

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।