ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কমলনগরে আ.লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
কমলনগরে আ.লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় মামলা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরের চরকাদিরাতে বিএনপির 'পদযাত্রা' ও আওয়ামী লীগের 'শান্তি সমাবেশ'কে কেন্দ্র করে উভয় দলের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতেই চরকাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সাগর বাদী হয়ে কমলনগর থানায় মামলাটি দায়ের করেন।

 

এতে উপজেলা বিএনপির সদস্য দেলওয়ার হোসেন মানিক হাওলাদার, চরকাদিরা ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন হিরন হাওলা ও যুবদলের সভাপতি আকরাম হোসেন শাহেদ হাওলাদারসহ ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১২০ থেকে ১৫০ জনকে। রাতেই পুলিশ মামলার ১৬ নাম্বার আসামি ইউনিয়ন বিএনপির সদস্য আবদুল মান্নানকে গ্রেফতার করেছে।  

মামলার বাদী ও চরকাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সাগর বলেন, বিএনপির মিছিল থেকে অতর্কিত আওয়ামী লীগের 'শান্তি সমাবেশে' হামলা চালানো হয়। হামলায় চরকাদিরা ইউনিয়ন যুব লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহেল বাঙ্গালী, যুবলীগের সদস্য মহিব উল্লাহ শিপন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রাকিব পণ্ডিতসহ ১০জন আহত হয়েছেন। গুরুতর আহত তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে কমলনগর উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী বলেন, আমাদের শান্তিপূর্ণ 'পদযাত্রা' মিছিলে আওয়ামী লীগ হামলা চালায়। হামলায় মফিজ উল্লাহ শিপন, আবদুল মান্নান, আকরাম হোসেন শাহেদ, আজাদ ও ফারুকসহ কয়েকজন নেতাকর্মী আহত হয়। এখন উল্টো আমাদের নেতাকর্মীদের নামে মামলা করে হয়রানি করছে তারা।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের পক্ষ থেকে মামলা করা হয়। মামলায় একজনকে গ্রেফতার করা হয়েছে।  

উল্লেখ্য, শনিবার বিকেলে কমলনগরের চরকাদিরা ইউনিয়নের ফজুমিয়ারহাটে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।