ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিক্ষার্থীদের স্মার্ট হওয়ার পরামর্শ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
শিক্ষার্থীদের স্মার্ট হওয়ার পরামর্শ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ২০২৩ সালের মধ্যেই দেশের সব উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার সরবরাহ করা হবে। এজন্য শিক্ষার্থীদের মন দিয়ে লেখাপড়া করতে হবে এবং মানসিকতায় স্মার্ট হতে হবে।

 

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার ব্যবহার না করার ফলে সেগুলো যেন মাকড়সার জালে পরিণত না হয়।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে মাধ্যমিক পর্যায়ের ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সরবরাহ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ২০৩০ সালে বাংলাদেশ বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ হবে। বাংলাদেশ এখন বিশ্বের ৩৫তম বৃহৎ অর্থনীতির দেশ। অন্য দেশকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ১৯৭১ সালের ২৬ মার্চের পর থেকে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। বঙ্গবন্ধুকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা করে দেখিয়েছেন। এজন্য তার হাতেই এই দেশ নিরাপদ।  

তিনি প্রধানমন্ত্রী হিসেবে থাকলে ‘বাংলাদেশ’ সোনার বাংলাদেশে পরিণত হবে। কারণ তিনি বঙ্গবন্ধুকন্যা। তিনি জানেন কীভাবে দেশ চালাতে হয়।

শাহরিয়ার আলম বলেন, আওয়ামী লীগ ভোট ও ভাতের অধিকার নিয়ে রাজনীতি করে। তাই শিক্ষা, বস্ত্র, অন্ন, বাসস্থান, চিকিৎসা ও রাস্তাঘাটসহ সবক্ষেত্রে উন্নয়ন হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বের বিস্ময়। আওয়ামী লীগ সরকারে থাকার কারণে করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ভেঙে পড়েনি, কেউ না খেয়ে মারা যায়নি বলেও এ সময় উল্লেখ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আড়ানী পৌরমেয়র মুক্তার আলী, উপজেলা প্রকৌশলী নূরল ইসলাম, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ ফ ম হাসানসহ আরও অনেকে আরও বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।