ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে সরকারপন্থিদের ভরাডুবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে সরকারপন্থিদের ভরাডুবি অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল ইসলাম ও অ্যাডভোকেট মো. তারেক

কক্সবাজার: কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতিসহ ১৩ পদে বিজয়ী হয়েছে সরকারবিরোধী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল। এছাড়া নির্বাচনে সরকারপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে বিজয়ী হয়েছে সাধারণ সম্পাদকসহ মাত্র চার জন।

 

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সমিতির জেলা সদর ও চকরিয়া আইনজীবী সমিতি ভবন ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। সমিতির ১৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন দুই প্যানেলের ৩৪ জন প্রার্থী।
 
নির্বাচনে সভাপতি পদে ৩৯১ ভোট পেয়ে বিজয়ী হন আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল ইসলাম। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল (বর্তমান সভাপতি) পেয়েছেন ৩৮২ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ৪৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মো. তারেক। এ পদে তার প্রতিদ্বন্দ্বী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের তাহের আহমদ সিকদার পেয়েছেন ৩২৭ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে ৪৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ কাসেম আলী। এ পদে তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মো. জাকারিয়া পান ২৭৬ ভোট।

সহ-সভাপতি পদে ৪৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট নাজিম উদ্দিন। এ পদে তার  প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট আবদুর রহিম পেয়েছেন ২৯৯ ভোট।

সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে ৪০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট নুরুল ইসলাম সায়েম। এ পদে তার প্রতিদ্বন্দ্বী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট আবদুর রশীদ পেয়েছেন ৩৪৭ ভোট।

সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে ৪৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু। এ পদে তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট আকতার হোসেন পেয়েছেন ৩২১ ভোট।
 
পাঠাগার ও তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে ৪৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ শাহীন। এ পদে তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ মহিউদ্দীন পেয়েছেন ৩০৪ ভোট। আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৩৮৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট ফরহাদ আহমদ। এ পদে তার প্রতিদ্বন্দ্বী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট শেফাউল করিম রানা পেয়েছেন ৩৮১ ভোট।
 
সিনিয়র নির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন- আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার (৪৭০ ভোট), একই প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল্লাহ (৪৫৮ ভোট), অ্যাডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী (৪৩২ ভোট), সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক (৩৯৯ ভোট) এবং আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ আমির হোসাইন (৩৯৫ ভোট)।

এছাড়া সিনিয়র নির্বাহী সদস্য পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট কপিল উদ্দিন চৌধুরী পেয়েছেন ৩৪৫ ভোট, অ্যাডভোকেট আব্বাস উদ্দিন চৌধুরী পেয়েছেন ৩১৪ ভোট, দিল মোহাম্মদ চৌধুরী পেয়েছেন ৩১১ ভোট, অ্যাডভোকেট নুরুল আমিন পেয়েছেন ২৬২ ভোট ও অ্যাডভোকেট মাহবুবুর রহমান পেয়েছেন ২৬১ ভোট।

জুনিয়র নির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন- আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট শওকত ওসমান (৫১৮ ভোট), অ্যাডভোকেট এম এম ইমরুল শরীফ (৩৯৮ ভোট), অ্যাডভোকেট মোহাম্মদ জসিম উদ্দিন (৩৯৮ ভোট) ও অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম (৩৩৭ ভোট)। এছাড়া জুনিয়র নির্বাহী সদস্য পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মীর কায়েস উদ্দিন পেয়েছেন ৩৩১ ভোট, অ্যাডভোকেট জালাল উদ্দিন পেয়েছেন ২৯৭ ভোট, অ্যাডভোকেট মোহাম্মদ ফেরদাউস আলম পেয়েছেন ২৬২ ভোট ও অ্যাডভোকেট টুলটুল পাল পেয়েছেন ২৩৩ ভোট।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।