ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
নারায়ণগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা শহরের মাসদাইর এলাকায় বিনামূল্যে মেডিকেলসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  

‘নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশন’র উদ্যোগে শুক্রবার (৩ মার্চ) সকাল ৮টায় নাসিকের ১৩ নম্বর ওয়ার্ড কার্যালয় প্রাঙ্গণে থেকে দুপুর ১টা পর্যন্ত এ  ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সকালে সেবা ক্যাম্পটির উদ্বোধন করেন করোনাযোদ্ধা নাসিকের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।  

বিনামূল্যে রোগী দেখেন নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর নারায়ণগঞ্জ ডায়াবেটিস হাসপাতালের চিকিৎসক মেডিসিন, ডায়াবেটিস, থাইরয়েড এবং হরমোন বিশেষজ্ঞ ডা. মো. ফারুক হোসেন।

এছাড়া মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে নতুন ও পুরাতন রোগীদের ডায়াবেটিস, রক্তচাপ (প্রেসার) পরিমাপ, চিকিৎসা ও পরামর্শ দেওয়া হয়।  

বিনামূল্যে চক্ষু পরীক্ষা, চিকিৎসা ও পরামর্শ দেন অপটিকস শহীদুল ইসলাম রাসেল। ক্যাম্পে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন টিম খোরশেদ।  

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের কোঅর্ডিনেটর শরীফ সুমন, আশরাফুল ইসলাম টুকু, নবীন সিদ্দিকী, ফারজানা ফেরদৌস, শাওন আক্তার, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, হাফিজ সরকার, হানিফ আহাম্মেদ, কামাল হোসেন কালিম, রাশেদ রেজা, রশিদুল ইসলাম রশো, মোক্তার হোসেন, রাশেদুল ইসলাম রাসেল, সুমন সাহা, আনোয়ার হোসেন, ফয়েজ আহমেদ, জয় প্রমুখ।
 
নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর শরীফ সুমন বলেন, নারায়ণগঞ্জের ১৯৯৫ ব্যাচের বন্ধুদের সমন্বয়ে গঠিত এ ফাউন্ডেশন। মানবতার সেবার লক্ষ্যে নিয়ে গত বছরের জুন মাসে ফাউন্ডেশনটির পথচলা শুরু হয়।  

এর আগে আমরা সুনামগঞ্জের জগন্নাথপুরে বন্যাকবলিত ৫ শতাধিক মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। এছাড়াও ৯৫ ব্যাচের দু’জন ক্যান্সার আক্রান্ত বন্ধুকে ১ লাখ টাকা আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে। এছাড়াও বিভিন্নভাবে সাধারণ মানুষকে সহযোগিতা করা হচ্ছে। আজকে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পবিত্র রমজান মাসেও আমাদের ইফতার সামগ্রী বিতরণসহ নানা কর্মসূচি রয়েছে।

কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আজকে নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের উদ্যোগে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় যে উদ্যোগ নেওয়া হয়েছে এটা প্রশংসার দাবি রাখে। আমি আশা করব- তাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩
এমআরপি/এসএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad