ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

গরু চুরির মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৭ জন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
গরু চুরির মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৭ জন কারাগারে

লালমনিরহাট: শ্রমিকলীগ নেতার গরু চুরির মামলায় লালমনিরহাটের মহেন্দ্রনগর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ মণ্ডলসহ বিএনপির ৭ নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (৯ এপ্রিল) দুপুরে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান।

আটক ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ মণ্ডল সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবং তিনি ওই ইউনিয়ন বিএনপির সভাপতি। মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মণ্ডলকেও একই মামলায় জেলহাতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও বিএনপির পদযাত্রাকে ঘিরে দুই দলের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ওই ইউনিয়নের বুড়ির বাজারে কয়েকটি দোকান ও মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ সময় চুরি ও  লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ তুলেন উভয় দল।

এ ঘটনায় জাতীয় শ্রমিকলীগ মহেন্দ্রনগর ইউনিয়ন শাখার সভাপতি রকিব হাসান ও সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি এনামুল হক বাদি হয়ে লালমনিরহাট সদর থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেন। সে মামলায় মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ মণ্ডল এবং ইউনিয়ন বিএনপির সম্পাদক আব্দুল ওহাব মণ্ডলসহ অর্ধশতাধিক নেতাদের অভিযুক্ত করা হয়।

রোববার আলোচিত এ দুই মামলায় আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন মহেন্দ্রনগর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মজিদ মণ্ডল ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মণ্ডলসহ অভিযুক্তরা। ছাত্রলীগ নেতা এনামুল হকের দায়ের করা মামলায় আদালত সকল অভিযুক্তের জামিন আবেদন মঞ্জুর করলেও শ্রমিকলীগ নেতার মামলায় ইউপি চেয়ারম্যান ও বিএনপির সাধারণ সম্পাদকসহ ৭ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

লালমনিরহাট আদালত থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হাই বাংলারনিউজকে বলেন, আদেশ প্রাপ্ত ইউপি চেয়ারম্যানসহ ৭ জনকে লালমনিরহাট কারাগারের কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।