ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

হজ টিমে ৪ ধরনের বিশেষজ্ঞ চিকিৎসক রাখার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
হজ টিমে ৪ ধরনের বিশেষজ্ঞ চিকিৎসক রাখার সুপারিশ

ঢাকা: হজযাত্রীদের সুচিকিৎসার জন্য মেডিকেল টিমে অ্যাজমা, হৃদরোগ, মেডিসিন, ডায়াবেটিস—এই ৪ ধরনের বিশেষজ্ঞ ডাক্তার অন্তর্ভুক্ত করতে বলেছে সংসদীয় কমিটি।

রোববার (১৬ এপ্রিল) জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, এইচ এম ইব্রাহিম এবং মোসা. তাহমিনা বেগম অংশ নেন।

বৈঠকে কমিটি আসন্ন হজে হজযাত্রীদের সহযোগিতার জন্য যে সহায়তা টিম পাঠানো হয় সেখানে ধর্ম মন্ত্রণালয়ের কাজের সাথে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অগ্রাধিকার দেওয়ার সুপারিশ করে।

হজযাত্রীদের সুচিকিৎসার দেওয়ার লক্ষ্যে যে মেডিকেল টিম পাঠানো হয় সেখানে অ্যাজমা, হৃদরোগ, মেডিসিন ও ডায়াবেটিস রোগে বিশেষজ্ঞ ডাক্তারদের শর্তসাপেক্ষে অন্তর্ভুক্তির জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতের সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।