ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পলাশে ১০ টাকায় মিলল হাজার টাকার ঈদবাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
পলাশে ১০ টাকায় মিলল হাজার টাকার ঈদবাজার

নরসিংদী: ‘এ হোক অঙ্গীকার, মালিতা হবে মানবিকতার’ এ স্লোগান নিয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নরসিংদীর পলাশ উপজেলার চরসিন্দুরে ১০ টাকার বিনিময়ে মিলছে হাজার টাকার ঈদ বাজার।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে চরসিন্দুর ইউনিয়নের ৭ নম্বর মালিতা গ্রামের উত্তর দেওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ ঈদবাজার বসে।


এসময় প্যান্ডেল করে সারি সারি দোকান বসিয়ে সুবিধাবঞ্চিত অসহায় ও হতদরিদ্র নারী ও পুরুষদের মধ্যে ১০ টাকার বিনিময়ে হাজার টাকার ঈদসামগ্রী তুলে দেওয়া হয়েছে।

পলাশ উপজেলার সামাজিক সংগঠন মালিতা স্বেচ্ছাসেবী যুব সংগঠন পরিবারের পক্ষ থেকে দুস্থ ১৬০ জনের প্রত্যেককে ১০ টাকার বিনিময়ে বিভিন্ন পণ্য দেওয়া হয়, যার দাম হাজার টাকা।  

দুস্থদের হাতে ঈদের বাজার তুলে দেন এ আয়োজনের প্রধান অতিথি চরসিন্দুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন রতন।

মালিতা স্বেচ্ছাসেবী যুব সংগঠনের সভাপতি মো. হানিফ মিয়ার সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- নরসিংদী জেলা বাপসা’র সভাপতি মো. জুলহাস উদ্দিন ভূইয়া, স্থানীয় ওয়ার্ড সদস্য ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।
মাত্র ১০ টাকার বিনিময়ে এখান থেকে সেমাই, চিনি, দুধ, চাল, ডাল, তেল ও সাবান-এ সাতটি পণ্য নিয়েছেন নিম্ন আয়ের জনগণ।

সামাজিক সংগঠন মালিতা স্বেচ্ছাসেবী যুব সংগঠনের সভাপতি হানিফ মিয়া বলেন, ২০২১ সাল থেকে সংগঠনটির যাত্রা শুরু হয়। সমাজের বিত্তবানদের কাছ থেকে আমরা বিভিন্ন সময় অর্থ সহায়তা নিয়ে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে বিতরণ করি। এরই ধারাবাহিকতায় অন্যান্য সময়ের মতো এবারও পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সুবিধাবঞ্চিত মানুষের জন্য মাত্র ১০ টাকার ঈদবাজার বসানোর উদ্যোগ নিয়েছি।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।