ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দিল্লিতে বাংলাদেশ ও ভারতের সেনাপ্রধানের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
দিল্লিতে বাংলাদেশ ও ভারতের সেনাপ্রধানের বৈঠক

ঢাকা: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ দিল্লিতে ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডের সঙ্গে বৈঠক করেছেন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ভারতের প্রেস ইনফরমেশন ব্যুরো এ তথ্য জানিয়েছে।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ দিল্লিতে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভারতীয় সশস্ত্র বাহিনীর শহীদ বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে তার সফর শুরু করেন। সফররত জেনারেলকে সাউথ ব্লক লনে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর তিনি ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডের সঙ্গে বৈঠক করেন।

দুই সেনাপ্রধান দুই দেশের মধ্যে ব্যাপক কৌশলগত অংশীদারিত্ব, প্রশিক্ষণ, সন্ত্রাসবিরোধী সহযোগিতা, সামগ্রিকভাবে দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি ও শক্তিশালীকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

পরে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ভারতের চিফ অব  ডিফেন্স স্টাফ জেনারেল অনিল চৌহান, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আর হরি কুমার, ভাইস চিফ অব এয়ার স্টাফ এয়ার মার্শাল এপি সিং প্রতিরক্ষা সচিব এবং পররাষ্ট্র সচিবের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় ডিপার্টমেন্ট অব ডিফেন্স প্রোডাকশন (ডিডিপি) এবং আর্মি ডিজাইন ব্যুরো দ্বারা ভারতীয় দেশীয় প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন ইকো-সিস্টেম সম্পর্কে তাকে ব্রিফ করা হয়।

উল্লেখ্য, বুধবার (২৬ এপ্রিল) তিন দিনের সফরে ভারত গেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ভারতীয় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে দেশটিতে তিনি সফর করছেন। সফর শেষে সেনাপ্রধান আগামী ৩০ এপ্রিল দেশে ফিরবেন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।