ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত ২০

মাদারীপুর: মাদারীপুরে ঢাকাগামী সার্বিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ জন আহত হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের মেলকাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকা থেকে সার্বিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকায় উদ্দেশে যাচ্ছিল। বাসটি ঢাকা-বরিশাল মহাসড়কের মেলকাই এলাকায় আসার পরে বরিশালমুখী এনা পরিবহনের একটি যাত্রীবাসী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে গিয়ে সার্বিক পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের খাদে পড়ে যায়। এতে সার্বিক পরিবহনের চালকসহ অত্যন্ত ২০ জন যাত্রী আহত হন।  

পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতাল, কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। এদিকে দুর্ঘটনার পরে এনা পরিবহনের বাসটিকে কালকিনি উপজেলার ভুরঘাটা বাসস্ট্যান্ডে গতিরোধ করে ভাঙচুর চালায় স্থানীয় লোকজন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

হেমায়েত হোসেন নামের স্থানীয় এক ব্যক্তি বলেন, সার্বিক পরিবহনের চালক বাসটি খাদে ফেলে না দিলে এনা পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হতো। বড় ধরণের একটা দুর্ঘটনা ঘটতো। খাদে পড়ে গেলেও বাসটি পানিতে পুরোপুরি পরে যায়নি। সড়কের পাশে থাকা গাছগুলো বাসটিকে রক্ষা করেছে।

মস্তাফাপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মোহাম্মদ মোফাজ্জেল হক বলেন, ঢাকা-বরিশাল মহাসড়কটি সরু এবং ওয়ানওয়ে। এই সড়ক দিয়ে প্রচণ্ড গতিতে চলে বাসগুলো। এ কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটে। সার্বিক পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। তবে কেউ নিহত হয়নি। তবে আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।