ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরীক্ষাকেন্দ্রে অনিয়মের দায়ে শিক্ষককে জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, মে ১২, ২০২৩
পরীক্ষাকেন্দ্রে অনিয়মের দায়ে শিক্ষককে জেল-জরিমানা

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাটে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকেন্দ্রে অনিয়মের দায়ে আল মামুন (৪৫) নামে এক শিক্ষককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (১১ মে) সকালে মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার রবিউল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই দণ্ডাদেশ দেন।

তিনি  বলেন, মোল্লাহাটের সরকারি ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে লুৎফর রহমান বিজনেস ম্যানেজমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আল মামুন পরীক্ষার দায়িত্ব পালন করছিলেন। লুৎফর রহমান বিজনেস ম্যানেজমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা ছিল এই কেন্দ্রে। সেই অনুযায়ী শিক্ষক আল মামুনকে অন্য একটি কক্ষে (যেখানে তার বিদ্যালয়ের শিক্ষার্থী নেই) পরিদর্শকের দায়িত্ব দেন কেন্দ্রের হল সুপার। তবে তা অমান্য করে তিনি নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা কক্ষে গিয়ে ডিউটি শুরু করেন। পরীক্ষা চলাকালে কেন্দ্রে পরিদর্শনকালে এই অসংগতি দৃষ্টিগোচর হয়। এ ঘটনায় পাবলিক পরীক্ষা আইন ১৯৮০-এর ১০ ধারা অনুযায়ী অপরাধ। এই অনিয়মের দায়ে ওই শিক্ষককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১০দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাস বলেন, দণ্ডপ্রাপ্ত ওই শিক্ষককে বাগেরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত বুধবার পরীক্ষা চলাকালে নকলের সহযোগিতার অভিযোগে এক শিক্ষককে বহিষ্কার করেন ইউএনও।
 
বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, মে ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।