ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জাবি শিক্ষার্থীকে কুপিয়ে জখম, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
জাবি শিক্ষার্থীকে কুপিয়ে জখম, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ডেইরি গেট) সংলগ্ন ঢাকা- আরিচা মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ জুন) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী রাস্তা অবরোধ করেন। অবরোধের ফলে দীর্ঘ জানজট সৃষ্টি হয়েছে মহাসড়কটিতে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ চলমান আছে।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শান্ত চন্দ্র শীল তার বান্ধবীসহ সাভার থেকে ব্যাটারিচালিত রিকশাযোগে ক্যাম্পাসে আসছিলেন। সাভারের সিএন্ডবি এলাকায় পৌঁছালে মুখ ঢাকা অবস্থায় তিনজন ছিনতাইকারী ধারালো অস্ত্রসহ তার রিকশার গতি রোধ করে।

এ সময় চাপাতি দিয়ে কোপ দিলে শান্তর ডান হাতের পাঁচটি আঙুল কেটে যায়। তার কাছে থাকা মোবাইল ও মানিব্যাগ নিয়ে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় শান্তকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আহত শান্ত চন্দ্র শীল বাংলানিউজকে বলেন, ‘সন্ধ্যায় আমি ও আমার বান্ধবী সাভার থেকে ক্যাম্পাসে ফিরছিলাম। এ সময় মুখ ঢাকা অবস্থায় তিনজন আমাদের রিকশার গতি রোধ করে আমাকে চাপাতি দিয়ে কোপ দেয়। পরে আমার মোবাইল ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও ছিনতাইকারীর কবলে পড়তে হয়। তাহলে সাধারণ মানুষের কী অবস্থা!

সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক বলেন, ছাত্ররা কিছু দাবি জানিয়েছে। আমরা দাবিগুলো শুনেছি, তবে সবকিছু আমাদের এখতিয়ারে নেই। আমরা আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, বিষয়টি সম্পর্কে আমি জেনেছি। সাভারের রাজ্জাক প্লাজায় একটি ঝামেলার কারণে প্রক্টর সেখানে রয়েছেন। আমি সহকারী প্রক্টরদের বলেছি তারা যেন বিষয়টি দেখেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা সড়কে নিরাপত্তার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।