ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে ভিটামিন ‘এ’ পাবে ২ লাখ ৪৪ হাজার শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
ফেনীতে ভিটামিন ‘এ’ পাবে ২ লাখ ৪৪ হাজার শিশু

ফেনী: ‘ভিটামিন-এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’এই স্লোগানে আগামী রোববার (১৮ জুন) সারাদেশের ন্যায় ফেনীতে ২ লাখ ৪৪ হাজার ১৫২ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩০ হাজার ৩৬১ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ৬ থেকে ১১ মাস বয়সী ২ লাখ ১৩ হাজার ৭৯১ লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার (১৪ জুন) সকালে ফেনীর সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিন এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা তথ্য কর্মকর্তা এস.এম. আল-আমিন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার জান্নাতুল ফেরদৌস, ডা. আসিফ উদ দৌলা সিফাত, ডা. রাশেদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আসিফ উদ-দৌলা সিফাত জানান, জেলার ৬টি উপজেলার ৪২টি ইউনিয়নে ও ৫টি পৌরসভায় শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল ওইদিন সকাল ৮টা-বিকেল ৪টা পর্যন্ত খাওয়ানোর জন্য ১ হাজার ১০৫টি অস্থায়ী কেন্দ্র ও ৭টি স্থায়ী কেন্দ্র, ভ্রাম্যমাণ ৩০টি সহ মোট ১ হাজার ১৪২টি কেন্দ্র থাকবে।  

এ সময় জেলায় স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, বেসরকারি স্বেচ্ছাসেবকসহ ২ হাজার ৭৪১ জন কর্মী নিয়োজিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এসএইচডি/এসএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।