ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পবিত্র আশুরা পালনে মানতে হবে যেসব নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
পবিত্র আশুরা পালনে মানতে হবে যেসব নির্দেশনা

রাজশাহী: আগামী শনিবার (২৯ জুলাই) পবিত্র আশুরা। ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় পবিত্র আশুরা পালন করা হবে।

তবে আশুরা পালনে বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। আর এসব বিধিনিষেধ মেনেই আশুরা পালন করতে হবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, পুলিশ কমিশনার মো. আনিসুর রহমান এ বিধিনিষেধ জারি করেছেন।

এতে বলা হয়েছে- রাজশাহী মহানগর এলাকার বিভিন্ন স্থানে আশুরা উপলক্ষে ধর্মীয় সমাবেশ ও তাজিয়া মিছিল অনুষ্ঠিত হবে। উক্ত ধর্মীয় সমাবেশ ও তাজিয়া মিছিল নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে হবে। এজন্য অর্পিত ক্ষমতাবলে আগামী ২৯ জুলাই রাজশাহী মহানগর এলাকায় সব প্রকার আতশবাজি, পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারকদ্রব্য ব্যবহার, হিংসাত্মকভাবে আঘাত করার উদ্দেশে অস্ত্রশস্ত্র বহন, তলোয়ার, বর্শা, বন্দুক, ধারালো অস্ত্র বা লাঠি, বিস্ফোরকদ্রব্য ও অন্য কোনো ক্ষতিকর দ্রব্যাদি বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তাছাড়া গণ উপদ্রব সৃষ্টি করতে পারে এমন অতি উচ্চ শব্দজনিত মাইক ও স্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। যারা এ আইন অমান্য করবেন তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।