ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইনের পরিবর্তনে খুশি জাতিসংঘের প্রতিনিধি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইনের পরিবর্তনে খুশি জাতিসংঘের প্রতিনিধি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করায় সন্তুষ্টির কথা জানিয়েছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস।  
তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে যে পরিবর্তন আনা হয়েছে বলে শুনেছি, তা সত্য হলে আমি খুশি।



মঙ্গলবার (৮ আগস্ট) সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের দপ্তরে মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাতিসংঘের এই কর্মকর্তা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করা হয়েছে। আইনটিকে ভালোভাবে যাচাই করার মতো কারিগরি জ্ঞান সম্পর্কিত ব্যক্তি না আমি। কিন্তু এই পরিবর্তনেই আমি খুব খুশি। আইনে কী পরিবর্তন করা হয়েছে, তা আমাদের ভালো করে দেখতে হবে। তবে ঘটনা হচ্ছে, ডিজিটাল নিরাপত্তা আইন এখন আর নেই, সেখানে নতুন আইন প্রতিস্থাপন করা হয়েছে।

এ সময়ে আইনমন্ত্রীর সঙ্গে মানবাধিকার ইস্যু নিয়েও তার কথা হয়েছে বলে জানান তিনি।  

ডিজিটাল নিরাপত্তা আইনের পরিবর্তন নিয়ে আপনি খুশি কি না; জানতে চাইলে গোয়েন লুইস বলেন, আমি টেকনিক্যাল পারসন না, সাইবার নিরাপত্তা আইনটি দেখিনি। তবে তারা যা করেছেন, তা সত্যি প্রশংসনীয়।

পরিবর্তন হয়েছে এটাকে তারা ভালো বলছেন, তবে তারা বাস্তবায়ন দেখতে চায় এমন প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী বলেন, যে নতুন আইনটা হয়েছে সেটা তিনি এখনও সম্পূর্ণভাবে দেখননি। সেটা তিনি দেখননি বলেই সম্পূর্ণভাবে কমেন্টস করতে পারছেন না। এটার যে পরিবর্তন এসেছে সেটা তিনি শুনেছেন। যেটা শুনেছেন সে পরিবর্তন যদি হয়ে থাকে তাহলে সেটা ভালো এবং খুশি হয়েছেন বলে জানিয়েছেন।

 বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।