ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাঈদীর চিকিৎসককে হুমকি দেওয়ায় এবার এক নারী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
সাঈদীর চিকিৎসককে হুমকি দেওয়ায় এবার এক নারী গ্রেপ্তার

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হুমকিদাতা আরেকজনকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটি)।

বুধবার (১৬ আগস্ট) রাতে ঢাকার উত্তরা এলাকা থেকে মাহবুবা বৃষ্টি (৩২) নামে এক নারীকে এই অভিযোগে গ্রেপ্তার করা হয়।

ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে. এন. রায় নিয়তি জানান, সাঈদীর চিকিৎসক কর্তৃক দায়েরকৃত জিডির অভিযুক্ত হাফিজা মাহবুবা বৃষ্টিকে (৩২) ঢাকার উত্তরা থেকে গ্রেপ্তার করেছে সিটিটিসি।

এর আগে চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার এক হুমকিদাতাকে গ্রেপ্তারের কথা জানায় র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (১৬ আগস্ট) রাতে ঝিনাইদহ থেকে হুমকিদাতা তফসিরুল ইসলাম (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আল আমিন জানান, জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকিদাতা তফসিরুল ইসলামকে (২৩) ঝিনাইদহের মহেশপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় আনা হচ্ছে। সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

হত্যার হুমকি দেওয়ার ঘটনায় মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে ধানমণ্ডি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন চিকিৎসক এস এম মোস্তফা জামান।

জিডিতে ভুক্তভোগী চিকিৎসক জামান উল্লেখ করেন, বিশেষজ্ঞ চিকিৎসক টিমের একজন সদস্য হিসেবে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইউটিউবে  বিভিন্ন আইডি থেকে তার বিরুদ্ধে অপপ্রচার করছে ও হত্যার হুমকি দিচ্ছে।

জিডিতে তিনি আরও উল্লেখ করেন, তিনি বর্তমানে কতিপয় ব্যক্তিদের আচরণে ভীত শঙ্কিত। কয়েকটি ফেইসবুক ও ইউটিউব পেইজের ব্যবহারকারী এবং তাদের অনুসারী ব্যক্তিরা যে কোন সময় তার ও তার পরিবারের সদস্যদের খুন জখম সহ বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই নিরাপত্তা চেয়ে থানায় একটি জিডি করেন তিনি।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা সাঈদী সোমবার (১৪ আগস্ট) রাতে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সেই খবরে জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতাকর্মী রাতেই বিএসএমএমইউ ও শাহবাগে ভিড় করেন। মরদেহ হস্তান্তরকে কেন্দ্র করে পরে শাহবাগ এলাকায় তারা হামলা ও ভাংচুর চালায় চালায়।

বাংলাদেশ সময়: ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
পিএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।