ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল বন্দরে ৭৫ মেট্রিক টন বিস্ফোরক আমদানি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
বেনাপোল বন্দরে ৭৫ মেট্রিক টন বিস্ফোরক আমদানি

বেনাপোল (যশোর): ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে ৭৫ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে এ বিস্ফোরক দ্রব্য নিয়ে পাঁচটি ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরে ঢোকে।

 

বন্দর সূত্রে জানা যায়, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান ৭৫ মেট্রিকটন বিস্ফোরক আমদানি করেছে। যার রপ্তানিকারক ভারতের সলভো এক্সপ্লোসিভ অ্যান্ড কেমিকেল প্রাইভেট লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। বিস্ফোরক দ্রব্যটি বেনাপোল বন্দর থেকে ছাড় করাতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন নাজমুল অ্যান্ড ব্রাদার্স নামে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান।


নাজমুল অ্যান্ড ব্রাদার্সের প্রতিনিধি জানান, বিস্ফোরক দ্রব্যের ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রশাসনিক নিরাপত্তায় রাখা হয়েছে। খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ হলে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে করে দিনাজপুরে নেওয়া হবে।  

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া যাতে নিরাপত্তার সঙ্গে বিস্ফোরক দ্রব্য খালাস করা যায়, সেজন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।