ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে চুরি হওয়া মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
সাভারে চুরি হওয়া মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ৩

সাভার (ঢাকা): ঢাকার সাভার পৌরসভা এলাকায় বসতঘরের মন্দির থেকে চুরি হওয়া বিভিন্ন ধরনের ১৩টি মূর্তি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে সাভার মডেল থানায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, অপস ও ট্রাফিক) আব্দুল্লাহিল কাফি।

এরআগে, রোববার (০৩ সেপ্টেম্বর) রাতে সাভারের মজিদপুর থেকে মূর্তিগুলো উদ্ধার করাসহ তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার আসামিরা হলেন-সাভারের কাতলাপুরের নিতাইয়ের ছেলে নির্মল (২৫), একই এলাকার মজিদুপুরের জাবেদ আলী ব্যাপারীর ছেলে মো. আমির হোসেন ব্যাপারী (৫৫) ও ভোলা জেলা থানার বেলু মিয়ার চর গ্রামের মৃত ইউসুফ হাওলাদারের ছেলে শহিদ হাওলাদার (৩৫)।  

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ আগস্ট দুপুরে পৌরসভার ৪ নং ওয়ার্ডের বরুণ ভৌমিক নয়নের বসতবাড়ির চতুর্থ তলার মন্দিরের ভেতর থেকে বিভিন্ন ধরনের মূর্তি আসামিরা সুকৌশলে জানালা ভেঙে চুরি করে নিয়ে যায়। পরে ভুক্তভোগী বাদী হয়ে গত ৩ সেপ্টেম্বর সাভার মডেল থানায় একটি মামলা করেন। ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশনায় মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. মাহমুদুল হাসান একটি চৌকস টিম নিয়ে অভিযান পরিচালনা করে সিসি টিভি ফুটেজের সহায়তায় ১৩টি মূর্তি ও উপসনালয়ের বিভিন্ন সামগ্রী উদ্ধার করে। এছাড়া আসামিদের গ্রেপ্তার করে।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, অপস ও ট্রাফিক) আব্দুল্লাহিল কাফি জানান, বরুণ ভৌমিক নয়নের মন্দিরের তার প্রয়াত মায়ের রেখে যাওয়া স্মৃতি স্বরূপ দুইটি পিতলের মূর্তি চুরি হয়৷ পরে তার অভিযোগের প্রেক্ষিতে সাভার মডেল থানা পুলিশ গুরুত্ব দিয়ে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে চার ঘণ্টার মধ্যে সব মূর্তি ও মালামাল উদ্ধার করেন। আসামিদের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।