ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঁশের ভেলায় ওরস যাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
বাঁশের ভেলায় ওরস যাত্রা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর থেকে ফরিদপুরে বিশ্ব জাকের মঞ্জিলের বার্ষিক ওরস মাহফিলে অংশ নিতে নদীপথে বাঁশের ভেলায় করে যাত্রা শুরু করেছেন ভক্ত আশেকানরা।  

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের কুঠিরঘাট ব্রিজ থেকে ভেলায় করে ওই যাত্রা শুরু করেন ভক্তরা।

আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের শুভ সূচনা করেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন।  

এছাড়া উপস্থিত ছিলেন কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও জাকের পার্টি নীলফামারী জেলা সভাপতি লানচু হাসান চৌধুরী, হাজারীহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরীসহ অন্যরা।

দোয়া ও মোনাজাতের মাধ্যমে যাত্রা শুরু করা হয়। উপস্থিত সবার আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।

সংগঠনের জেলা সভাপতি ও কাশিরাম বেলপুকুর ইউপি চেয়ারম্যান লানচু হাসান চৌধুরী বলেন, সারাদেশ থেকেই ওরস উপলক্ষে নদীপথে বাঁশের ভেলায় করে ফরিদপুরের সদরপুরের উদ্দেশে আশেকানরা যাত্রা করছেন। এতে অংশ নিতে অনেকের মানত থাকে। আমরাও সৈয়দপুরের এই কুঠিরঘাট ও চিকলী ব্রিজ থেকে প্রতিবছরই বাঁশের ভেলা পাঠাই। ভেলার বাঁশগুলো ওরসে মাহফিলের প্যান্ডেল টাঙানো, রান্নার জ্বালানি হিসেবে পোড়ানোর কাজে ব্যবহার হয়ে থাকে 

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।