ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে বণিক সমিতির নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
মাদারীপুরে বণিক সমিতির নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

মাদারীপুর: মাদারীপুরে ২৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভুইয়ার বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন ব্যবসায়ী ও এলাকাবাসী।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে শহরের পুরানবাজার থেকে একটি মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে মেলবোর্ন প্লাজার সামনে গিয়ে শেষ হয়।

পরে সংক্ষিপ্ত সমাবেশ করেন বিক্ষুব্ধ জনতা।  

এর আগে বণিক সমিতির নেতার কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ জানান তারা।  

ঝাড়ু মিছিল শেষে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, পাওনা টাকা চাওয়ায় উল্টো অভিযুক্ত বণিক সমিতির সাধারণ সম্পাদক মাদারীপুরের আদালতে একটি মামলা দিয়ে ব্যবসায়ীদের হয়রানি করেন। এরই মধ্যে অভিযুক্তের দায়েরকৃত মামলার সত্যতা না পেয়ে খারিজও করে দিয়েছেন আদালত।

সমাবেশে ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, সম্প্রতি ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো লিমিটেড কোম্পানির সিগারেট কিনতে মেসার্স লুবনা ট্রেডার্সের স্বত্বাধিকারী মনিরুল ইসলাম তুষার ভূঁইয়াকে তিন ব্যবসায়ী ২৬ কোটি টাকা দেন। পরে টাকা কিংবা সিগারেট না দিলে কয়েক দফা পাওনা আদায়ে ব্যর্থ হন ওই তিন ব্যবসায়ী। টাকা পরিশোধের কথা বলা হলে মনিরুল ইসলাম তিন ব্যবসায়ীকে পাওনা অর্থের সমপরিমাণ চেক প্রদান করেন। যা ব্যাংক থেকে প্রত্যাখান হয়।  

পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিসহ বিভিন্ন দপ্তরে লিখিত দেন ভুক্তভোগী মনির হাওলাদার, সুজন মোল্লা, সাখাওয়াত হোসেন। এর আগে একই দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সামনে বিক্ষোভ ও মানবববন্ধন করেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।  

তিন ব্যবসায়ীর পাওনার পরিমাণ হলো- মনির হাওলাদারের ১৬ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকা, সুজন মোল্লার ১৩ লাখ ৭১ হাজার ৯৮৮ টাকা, সাখাওয়াত হোসেনের ৮ কোটি ৯৫ লাখ ৪ হাজার ৪৫ টাকা।

এদিকে, অভিযোগ অস্বীকার করে উল্টো ব্যবসায়ীদের কাছে পাওনা রয়েছে দাবি করে আইনি লড়াই চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন অভিযুক্ত মনিরুল ইসলাম তুষার।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।