ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগুন নেভাতে গিয়ে হামলায় আহত ফায়ার সার্ভিসের কর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
আগুন নেভাতে গিয়ে হামলায় আহত ফায়ার সার্ভিসের কর্মী

শরীয়তপুর: জেলা সদরের আংগারিয়া বাগচি বাজারে আগুন নেভাতে গিয়ে হামলার শিকার হয়েছেন ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা।  

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় বাজারের একটি ফ্রিজ মেরামতের দোকানের শর্ট সার্কিট থেকে লাগা আগুন নেভাতে গেলে ঘটনার ঘটে।

 

হামলায় ফায়ার সার্ভিসে আবু মুসা শিকদার নামে এক কর্মী আহত হয়েছেন। তাকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এ ঘটনায় জিসান ও মহিন নামে দুইজনকে আটক করেছে পুলিশ।  

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পালং মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম।  

তিনি বলেন, ফায়ার সার্ভিসের কর্মীদের ওপর হামলার ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বাগচি বাজারে রনি দেবনাথের স্টেশনারি ও সোলায়মান হোসেনের ফ্রিজ মেরামতের দোকানে হঠাৎ করেই আগুন লেগে তা ছড়িয়ে পড়তে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত সময়ের মধ্যে এসে পৌঁছালেও বিক্ষুব্ধ জনতা তাদের ওপর হামলা করে।  

জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, সদর উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র ঘটনাস্থল পরিদর্শন করে সহায়তা আশ্বাস দিয়েছেন।

ফায়ার সার্ভিসের টিম লিডার আব্দুল হাকিম বলেন, খবর পাওয়ার ১০ মিনিটের মধ্যে আমরা ঘটনাস্থলে পৌঁছাই। পৌঁছানোর পর ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেওয়া হয়। কিন্তু জনতা ফায়ার ফাইটারদের ওপর হামলা করে। এতে ড্রাইভার আবু মুসা শিকদার আহত হয়েছেন। কী কারণে তারা এই হামলা করল আমরা জানি না।

শুভ দাস নামে এক দোকান মালিক বলেন, আগুন লাগার অল্প সময়ের মধ্যে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ নিয়েছে। জনতা তাদের ওপর হামলা করায় তারা আহত হয়েছেন।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সহায়তা করা হবে।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।