ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে হাসিনা: এ ডটারস টেল চলচ্চিত্র প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
সোনারগাঁয়ে হাসিনা: এ ডটারস টেল চলচ্চিত্র প্রদর্শনী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দুদিন ব্যাপী হাসিনা: এ ডটারস টেল চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) সোনারগাঁ উপজেলা পরিষদ চত্বরে জেলা পরিষদ মিলনায়তনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নগদ লিমিটেডের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলকের উদ্যোগে এ প্রদর্শণী শুরু হয়।

শনিবারও (৭ অক্টোবর) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত এ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

চলচ্চিত্র প্রদর্শনী সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী, স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের লোকজন উপভোগ করেন। প্রদর্শনী দেখতে আসা দর্শনার্থীদের বিনামূল্যে টিকিট প্রদান করা হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক বলেন, হাসিনা: এ ডটারস টেল চলচ্চিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামী লীগের ত্যাগের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়েছে। এছাড়া ১৯৭৫ সালে একটি পরিবারকে নৃশংসভাবে হত্যার ঘটনা ও নিশ্চিহ্ন করার অপচেষ্টা সম্পর্কে জনগণ এ প্রামাণ্যচিত্রের মাধ্যমে আরও স্পষ্ট ধারণা নিতে পারবেন। পাশাপাশি একটি পরিবার বা ব্যক্তির পক্ষে কতটুকু ত্যাগ করা সম্ভব, সেটিরও একটি উদাহরণ সবাইকে দেখানো সম্ভব হবে বলে আমি মনে করি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকাবস্থায় পরিবারের সব সদস্যসহ বঙ্গববন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। তারপর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নানা ঘটনাপ্রবাহ নিয়ে এ প্রামাণ্যচিত্রটি তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।