ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তরুণেরা মেধাবী হলে জাতি পথ হারায় না: এলজিআরডি মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
তরুণেরা মেধাবী হলে জাতি পথ হারায় না: এলজিআরডি মন্ত্রী

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, তরুণ পেশাজীবীদের নেতৃত্বের গুরুত্ব অনেক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে যে সমৃদ্ধ বাংলাদেশের পথনকশা তৈরি করেছেন, আজকের তরুণদেরই সেই লক্ষ্য অর্জনে নেতৃত্ব দিতে হবে।

অতীতে বাংলাদেশের সব অর্জন তরুণদের প্রশংসনীয় অংশগ্রহণের ফলেই সম্ভব হয়েছে। তরুণেরা মেধাবী হলে জাতি কখনো পথ হারায় না।  

শুক্রবার (১৩ অক্টোবর) রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে জেসিআই বাংলাদেশ টেন আউটস্ট্যান্ডিং ইয়ং পারসনস (টয়োপ) অ্যাওয়ার্ড ২০২৩ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, বর্তমান সরকার তরুণদের সুযোগ ও সম্ভাবনা বাড়াতে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়ন এবং দ্রুতগতির ইন্টারনেট সুবিধা চালুর ফলে এখন পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকায় থাকা তরুণও ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে জীবিকা অর্জন করতে পারছে।  

সরকারের কাজ নীতিনির্ধারণী পর্যায়ে সম্ভাবনার দ্বার উন্মোচন করা উল্লেখ করে তিনি বলেন, সুযোগ ও পরিবেশ সৃষ্টি করে দিলে তরুণেরাই তাদের ভাগ্য নিজেরা গড়ে নিতে পারে।

তাজুল ইসলাম বলেন, নেতৃত্ব গঠনের সুযোগ করে দিলে তরুণেরা দেশকে ইতিবাচক পরিবর্তনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে।  

তিনি এ সময় পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের ১০ জন তরুণ-তরুণীকে অভিনন্দন জানিয়ে বলেন, নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় এ পুরস্কার অন্য তরুণ-তরুণীদের উদ্বুদ্ধ করবে।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রতিবছর অসামান্য অর্জনের জন্য অনূর্ধ্ব ৪০ বছরের ১০ জন তরুণ-তরুণীকে সম্মাননা দিয়ে আসছে। এ বছরের পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আছেন চিকিৎসায় ডা. সায়েদুল আশরাফ কুশন, উদ্যোক্তায় ফারনাজ আলম ও মীর শাহরুখ ইসলাম, ব্যক্তিগত অর্জনে ইশতিয়াক আহমেদ ও সাইফুল ইসলাম, একাডেমিক নেতৃত্বে মাহমুদুল হাসান সোহাগ, খেলাধুলায় মো. রোমান সানা, সাংস্কৃতিক অর্জনে মেহজাবিন চৌধুরী, অর্থনীতিতে সায়মা ইসলাম এবং প্রযুক্তিতে সৈয়দ আব্দুল্লাহ জাহের।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস এবং বাংলাদেশে ব্রুনেইয়ের হাইকমিশনার হাজী হ্যারিস  বিন হাজী ওসমান। আরও উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া, টয়োপ ২০২৩ এর পরিচালক এবং জেসিআই বাংলাদেশের কোষাধ্যক্ষ ইরফান হক।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এমএমআই/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।