ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতিসংঘের ‘সিলভার সার্টিফিকেট’ পেলো ঢাকা দক্ষিণ সিটি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
জাতিসংঘের ‘সিলভার সার্টিফিকেট’ পেলো ঢাকা দক্ষিণ সিটি

ঢাকা: জাতিসংঘের বসতি বিষয়ক সংস্থা ‘ইউএন-হ্যাবিটেট এসডিজি সিটিজ গ্লোবাল ইনিশিয়েটিভ’-এর ‘সিলভার সার্টিফিকেট’ সম্মাননা পেয়েছ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)।

ইউএন-হ্যাবিটেট এসডিজি সিটিজ গ্লোবাল ইনিশিয়েটিভের উদ্যোগে ‘শহরগুলোতে টেকসই উন্নয়নের জন্য বৈশ্বিক পুরস্কার প্রদান এবং বিশ্ব শহর দিবস ২০২৩’ উপলক্ষ্যে আয়োজিত এক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে এই সম্মাননা সনদ দেওয়া হয়।

বুধবার (২ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৮ অক্টোবর চীনের সাংহাইয়ে আয়োজিত জমকালো এক অনুষ্ঠানে ঢকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পক্ষে কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ মোহাম্মদ সিরাজুল ইসলাম এই সম্মাননা সনদ গ্রহণ করেন।

সমাজ, অর্থনীতি, পরিবেশ, সংস্কৃতি এবং শাসন ব্যবস্থায় নিরাপদ, অন্তর্ভুক্তিমূলক, স্থিতিস্থাপক এবং টেকসই উন্নয়নে শহুরে জনগণের অংশগ্রহণের মাধ্যমে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনের জন্য ইউএন-হ্যাবিটেট এসডিজি সিটিজ গ্লোবাল ইনিশিয়েটিভ সিলভার, গোল্ড, প্লাটিনাম এবং ডায়মন্ড ক্যাটাগরিতে পৃথিবীর বিভিন্ন শহরকে উল্লিখিত ৪ ধরনের সনদ দিয়ে থাকে।

অংশগ্রহণমূলক, প্রমাণ-ভিত্তিক পরিকল্পনা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে স্থানীয় প্রতিষ্ঠানগুলোর কর্মক্ষমতা জোরদার করা এবং টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন ত্বরান্বিত করতে অগ্রাধিকারমূলক বিনিয়োগ উদ্যোগে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে ‘সিলভার সার্টিফিকেট’ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।