ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমবায়ের সফলতা আনতে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
সমবায়ের সফলতা আনতে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে

রাজশাহী: রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেছেন, সমবায় মানেই দেশের জনগণের অর্থনৈতিক মুক্তি। সমবায়ের সফলতা আনতে প্রযুক্তির সঠিক প্রয়োগ বাড়াতে হবে।

 

শনিবার (৪ নভেম্বর) রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৫২তম জাতীয় সমবায় দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আহ্বান জানান তিনি।

‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ প্রতিপাদ্য সামনে নিয়ে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন ও সমবায় বিভাগের যৌথ উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

হুমায়ূন কবীর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সমবায়ের মাধ্যমে দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে। তিনি সমবায়ের মাধ্যমে মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের উদ্যোগ গ্রহণ করেছিলেন।  

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি রাশেদুল হাসান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আল মামুন।  

স্বাগত বক্তব্য রাখেন সমবায় বিভাগের যুগ্ম নিবন্ধক মোখলেসুর রহমান।

সমবায়ে বিশেষ অবদানের জন্য অনুষ্ঠানে বিভিন্ন সমবায় সমিতিকে সম্মাননা দেওয়া হয়। শ্রেষ্ঠ সমবায়ীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।  

এর আগে সকালে রাজশাহী জেলা শিল্পকলা মিলনায়তন চত্বর থেকে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এটি মহানগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে।  

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।