ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে ট্যুরিস্ট বোটে আগুন দিল দুর্বৃত্তরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
রাঙামাটিতে ট্যুরিস্ট বোটে আগুন দিল দুর্বৃত্তরা

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই হ্রদে চাঁদা না পেয়ে ট্যুরিস্ট বোট আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এসময় বোটটিতে ছয়জন পর্যটক ছিলেন।

বোট থেকে নামিয়ে দেওয়ায় তাদের কোনো ক্ষতি হয়নি।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে হ্রদের কাইন্দার মুখ এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার (৯ নভেম্বর) চাঁদপুর জেলা থেকে একটি পর্যটক দল অঞ্জন কুমার, সুমেন কুন্ডু, প্রণয় পাল, অনিক মজুমদার, প্রান্ত কর্মকার, হিমু চন্দ্র দাশ মিলে বেড়াতে আসেন। প্রথমে দলটি পর্যটন নগরী সাজেকে ঘুরে বিকেলে রাঙামাটি শহরে ফিরে আসে। এরপর শুক্রবার সকালে হ্রদের বিভিন্ন এলাকা ঘুরে বরকল উপজেলার সুবলং ঝরনা দেখতে যাওয়ার সময় দুর্বৃত্তরা বোটটি আটক করে ট্যুরিস্টদের থেকে তাদের মোবাইল ছিনিয়ে নেয়। পরে বোটে আগুন লাগিয়ে দেয়।

বোট চালক গিয়াস জানান, বোটে যারা আগুন দিয়েছে তাদের সবার হাতে অস্ত্র ছিল। তাদের নাম, পরিচয় জানা যায়নি। তবে তারা চলে যাওয়ার সময় বলে কোনো পর্যটকবাহী বোট চাঁদা না দিয়ে এ এলাকা দিয়ে যেন চলাচল না করে সেই ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে। পরে আরেকটি বোট নিয়ে ট্যুরিস্টদের রাঙামাটি পাঠানো হয়।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।