ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝড়ের কবলে পড়ে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
ঝড়ের কবলে পড়ে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুর: ঘূর্ণিঝড় মিধিলির কবলে পড়ে লক্ষ্মীপুরের মেঘনা নদীতে মাছ শিকারের সময় নৌকা ডুবিতে মোস্তফা ঢালী (৩৫) নামে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে মেঘনার একটি চর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

 

নিহত মোস্তফা রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চর ইন্দুরিয়া গ্রামের মৃত আলী ঢালীর ছেলে।

এর আগে শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে ঝড়ের কবলে পড়ে তাদের মাছ ধরার নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকায় থাকা ছয় জেলে সাঁতরে চরে উঠতে সক্ষম হলেও নিখোঁজ থাকে মোস্তফা।  

চরে আশ্রয় নেওয়া জেলেরা হলেন- নুর মোহাম্মদ, মজিবল মাঝি, রুহুল আমিন, মজিদ মাঝি, বাদশা সর্দার, হানিফ ছৈয়াল।  

জেলে মজিবল মাঝি জানান, মাছ ধরার জাল নিয়ে তিন-চার দিন আগে সাতজন মিলে মাছ শিকারের জন্য মেঘনা নদীর কমলনগর এলাকায় যান তারা। শুক্রবার দুপুরের দিকে মাছ শিকারের সময় তারা ঝড়ের কবলে পড়ে। তাদের সঙ্গে চাঁদপুরের হাইমচর এলাকার আরেকটি মাছ শিকারের নৌকাও ছিল। পরে বিকেলের দিকে দুটি নৌকা একত্রে রায়পুরের উদ্দেশ্যে রওনা হয়। একপর্যায়ে উত্তাল নদীতে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় তারা সাতজন প্লাস্টিকের ড্রামের সাহায্যে চরে আশ্রয় নেয়। ডুবে যাওয়া নৌকার সাতজন জেলের মধ্যে ছয়জন চরে আশ্রয় নিতে সক্ষম হলেও ঝড়ের কবলে নদীতে পড়ে নিখোঁজ হয় মোস্তফা ঢালী।

তিনি আরও জানান, শনিবার সকালে রায়পুরের দক্ষিণ চরবংশীতে ফিরে আসেন। কিন্তু মোস্তফা ঢালী ফিরে না আসায় এদিন দুপুরে তার খুঁজতে বের হন তারা। পরে বিকেলের দিকে কমলনগর উপজেলার লুধুয়া সংলগ্ন মেঘনা নদীর একটি চর থেকে মোস্তফার মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে তারা।

নিহতের স্ত্রী নাজমা বেগম বলেন, দুর্ঘটনায় আমার স্বামীর মৃত্যু হয়েছে। এ বিষয়ে কারো প্রতি আমাদের কোনো অভিযোগ নেই।  

পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবদুল মান্নান বলেন, খবর পেয়ে নিহতের বাড়িতে গিয়ে ঘটনার বিষয়ে খোঁজ খবর নেওয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ১০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।