ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কর্মসংস্থান বাড়াতে প্রশিক্ষণ কেন্দ্র ও সহজে ট্রেড লাইসেন্সের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
কর্মসংস্থান বাড়াতে প্রশিক্ষণ কেন্দ্র ও সহজে ট্রেড লাইসেন্সের দাবি

কুমিল্লা: কুমিল্লার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও যুব সংগঠনের শতাধিক তরুণের অংশগ্রহণে আয়োজন করা হয় ‘আমিও জিততে চাই তারুণ্যের মেলা’ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৩ ডিসেম্বর) নগরীর একটি হোটেলে তারুণ্যের মেলার আয়োজন করে মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ)।

 

এসময় তরুণরা জানান, কর্মসংস্থান বাড়াতে প্রশিক্ষণ কেন্দ্র ও সহজে ট্রেড লাইসেন্স পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে। কর্মসংস্থান, নিরাপত্তা ও স্বাস্থ্যসেবা প্রাপ্তির বিষয়ে তরুণরা গুরুত্ব দিতে হবে। তরুণদের চাওয়া হলো, আরও প্রশিক্ষণ কেন্দ্র, সহজে ট্রেড লাইসেন্স ও অন্যান্য অনুমোদন প্রাপ্তি ও ঋণ সহায়তা প্রদান করা। স্বাস্থ্য সেবায় সরকারি সুযোগ সুবিধা বাড়ানোর ওপর গুরুত্ব দিয়েছেন তারা। এছাড়া রাস্তাঘাটে চলাচলে, বিশেষ করে নারীদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি উঠে এসেছে বার বার। সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় তরুণদের আরও বেশি করে সম্পৃক্ত করার প্রয়োজন বলেও মনে করেন তারা।

মেলায় তরুণদের অংশগ্রহণে মঞ্চ নাটক, বিতর্ক, কুইজ প্রতিযোগিতা ও ভিডিও বার্তা তৈরি প্রতিযোগিতাসহ ছিল নানা আয়োজন ছিল। বিতর্কের বিষয় ছিল- রাজনৈতিক দলের জনমুখী রাজনৈতিক চর্চা বৃদ্ধিই তরুণ প্রজন্মের রাজনীতি বিমুখতা দূর করতে পারে। বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেন কুমিল্লা মেডিকেল কলেজ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে বিজয়ী হন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।  

মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনুর সভাপতিত্বে বক্তব্য দেন, কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি, সচেতন নাগরিক কমিটি কুমিল্লার সহসভাপতি নিখিল চন্দ্র রায়, চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার দীপু, মহানগর জাতীয় মহিলা পার্টির সদস্য সচিব সোহানা আক্তার পুষ্পা ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার আবুল বাশার প্রমুখ।  

উল্লেখ্য, ‘আমিও জিততে চাই’ ক্যাম্পেইন রাজনৈতিক দল ও অন্যান্য অংশীদারদের কাছে নাগরিকদের প্রত্যাশাসমূহকে তুলে ধরার মাধ্যম হিসেবে কাজ করছে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।