ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্রে গুলিতে ঢাবি শিক্ষার্থী নিহত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
যুক্তরাষ্ট্রে গুলিতে ঢাবি শিক্ষার্থী নিহত

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রে আততায়ীর গুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক সাবেক শিক্ষার্থী নিহত হয়েছেন। তার নাম আবির হোসেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। তিনি টেক্সাসে লামার ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে অধ্যয়নরত ছিলেন।

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টার দিকে দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের একটি কফি শপে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। খবর কেএফডিএমের।

তার মৃত্যুতে শোক জানিয়ে বিশ্ববিদ্যাল‌য়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. শাহীন খান ফেসবুকে লেখেন, ‘অত্যন্ত সহজ-সরল অথচ মেধা‌বি ছাত্র আবির বিশ্ববিদ্যাল‌য়ের শিক্ষক হওয়ার স্বপ্ন দেখ‌তেন। বিসিএসসহ অন্য কোনো চাকরির পরীক্ষায়ই অংশগ্রহণ করেননি। কিছুদিন বেসরকারি অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে শিক্ষকতা ও পরবর্তীতে ব্র্যাকে গবেষণা সংশ্লিষ্ট কাজে নিয়োজিত ছিলেন। অনেকটা অভিমান নি‌য়েই এ বছ‌রের জানুয়ারিতে আবির আমেরিকায় পা‌ড়ি দেন উচ্চশিক্ষা ও উন্নত জীব‌নের আশায়। কিন্তু তার সেই স্বপ্ন পূরণ হলো না। আমরা হারালাম অত্যন্ত বিনয়ী, ভদ্র ও সুন্দর ম‌নের সম্ভাবনাময়ী এক প্রিয় ছাত্রকে, পরিবার হারাল তাদের প্রিয়জনকে। তার এ মৃত্যু মেনে নেওয়া কঠিন। ’

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।