ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা পেলেন ১৮ জন নাগরিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
মাগুরায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা পেলেন ১৮ জন নাগরিক

মাগুরা: ‘ভালো কাজের নাগরিক অনুশীলন স্বীকৃতি দেবে মাগুরা জেলা প্রশাসন’ এই স্লোগানকে সামনে নিয়ে মাগুরা ১৮ জন নাগরিককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের চাঁদের হাট সম্মেলন কক্ষে এ ভালো কাজের নাগরিক সম্মাননা প্রদান করা হয়।

জেলা প্রশাসক আবু নাসের বেগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. খাইরুল আলম সেখ, জেলা পুলিশ সুপার মোশিউদৌল্লা রেজাসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।

স্বীকৃতি পাওয়া ফকরুল আলম জানান, কর্মজীবনে বিভিন্ন কোম্পানিতে চাকরির পর ২০০৩ সালে থেকে প্রাইভেট শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। বিনা বেতনে নিজ বাড়িতে শিক্ষার্থীদের লেখাপড়া নিশ্চিত করতে পারিবারিকভাবে গড়ে তোলেন ফ্রি শিক্ষার ব্যবস্থা। এছাড়া তিনি দান বক্স তৈরি করে গ্রাম গঞ্জে-হাটবাজারে অর্থ সংগ্রহের মাধ্যমে দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ যোগান।  

ফকরুল আলম আরও জানান, তার পাঠশালায় প্রতিদিন বানান সহযোগে পড়া শেখার জন্য প্রতিদিন ৩০ থেকে ৪০ জন শিক্ষার্থী উপস্থিত হয়। সমাজের সুধীজনদের সহযোগিতা পেলে পারিবারিক পাঠশালাকে ভালো দিকে রূপান্তর করার কথা জানান তিনি।

এছাড়া ভালো কাজের স্বীকৃতি হিসেবে নারী ক্রিকেটার দিশা বিশ্বাসকে সম্মাননা প্রদান করা হয়েছে। দিশার ছোট বেলা থেকে ক্রিকেট প্লেয়ার হওয়ার স্বপ্ন ছিল। সেই স্বপ্নকে সফল করতে বাবা মায়ের সহযোগিতায় ২০১৬ সালে প্লেয়ার হার্টের মাধ্যমে বিকেএসপিতে যোগ দেন। ২০২২ সালে বাংলাদেশ নারী ক্রিকেট দলে যোগ দেন। ২০২৩ সালে অনুর্ধ-১৯ নারী দলের অধিনায়ক হিসেবে সাউথ আফ্রিকায় তিনি এবং তার দল দারুণ পারফরমেন্স করেন। তার অদম্য ইচ্ছা শক্তি অক্লান্ত পরিশ্রম এবং অনুশীলন তাকে আজ সাফল্যের শিখরে নিয়ে গিয়েছে।

জেলা প্রশাসক অফিস সূত্রে জানা যায়, বর্তমান জেলা প্রশাসক আবু নাসের বেগ ২০২২ সালে যোগ দান করার পর থেকেই এমন উদ্যোগ নেওয়া হয়। তবে ২০২৩ সালে ২৬শে মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে ভালো কাজের নাগরিক স্বীকৃতি প্রদানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। গত বছরের ২৬শে মার্চ থেকে চলতি বছরের ২০২৪ সালে ২৫ ফেব্রুয়ারি মাস পর্যন্ত প্রায় ২০০ মানুষকে ভালো কাজের স্বীকৃতি প্রদান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।