ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশ পরিবারের সন্তানদের মেধাবৃত্তি দিল আরএমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
পুলিশ পরিবারের সন্তানদের মেধাবৃত্তি দিল আরএমপি

রাজশাহী: ইন্সপেক্টর জেনারেল অব পুলিশের (আইজিপি) পক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) পরিবারের মেধাবী সন্তানদের মেধাবৃত্তি দেওয়া হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় আরএমপি সদর দপ্তরে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি ২০২৪’ সালের ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী দেওয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবৃত্তি দেন আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

তিনি বলেন, আজ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশের পক্ষে যে মেধাবৃত্তি দেওয়া হয়েছে তা আমাদের সন্তানদের লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশে বিপ্লব বিজয় তালুকদার বলেন, পড়াশোনায় মনোনিবেশ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং অবশ্যই মাদকাসক্ত ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। ভালো ফলাফল করার পাশাপাশি সুশিক্ষিত ভালো মানুষ হতে হবে। মানবিক গুণাবলী অর্জন করতে হবে। কারণ আজ অনেক পুলিশ কর্মকর্তা-কর্মচারীর সন্তানই বিভিন্ন পেশায় গিয়ে কর্মক্ষেত্রে সাফল্য ছড়িয়ে দিচ্ছে।  

পুলিশ কমিশনার মেধাবৃত্তি শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের সর্বাঙ্গীণ সফলতা কামনা করেন এবং মেধাবী সন্তান ও গর্বিত অভিভাবকদের অভিনন্দন জানান।

অনুষ্ঠানে জানানো হয়- এবার ২০২২ সালের জন্য আরএমপি থেকে এইচএসসি পরীক্ষার্থী ১৬ জন ও এসএসসি পরীক্ষার্থী ৪১ জনসহ মোট ৫৭ জনকে মেধাবৃত্তি দেওয়া হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে আরএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) রশীদুল হাসান ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।