ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদ আনন্দ শেষে ফিরছে নগরবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
ঈদ আনন্দ শেষে ফিরছে নগরবাসী

ঢাকা: পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ শেষে ফিরতে শুরু করেছে নগরবাসী। ছুটি শেষে অফিস-আদালত খোলার পর থেকেই সড়কগুলোতে যানবাহনের চলাচল বেড়েছে।

কর্মস্থলে ফেরার জন্য অনেকেই সকালে রওনা হয়েছেন।

সোমবার (১৫ এপ্রিল) রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, সিলেটসহ বিভিন্ন অঞ্চলের যাত্রীদের এসে নামতে দেখা যায়। টার্মিনালে ভিড় তুলনামূলক কম ছিল।

ঈদের ছুটি শেষ হয়েছে রোববার (১৪ এপ্রিল)। আজ থেকে খুলেছে সরকারি অফিস, আদালত, ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলো। কর্মস্থলে যোগ দিতে রাজধানীতে আসতে শুরু করেছে মানুষ। যানজট না থাকায় নির্ধারিত সময়েই রাজধানীতে ফিরেছে বাসগুলো। যদিও জেলা শহরগুলো থেকে আসা যাত্রীরা বলছেন, বাসের তুলনায় ফেরা যাত্রীর সংখ্যা অনেক বেশি। যে কারণে অনেককে বাস পেতে কিছুটা বেগ পোহাতে হচ্ছে।  

তবে কিছু কিছু যাত্রী অভিযোগ করেছেন, বাস ভাড়া বেশি নিচ্ছে। তারা বলেছেন, ঈদের ছুটি শেষে যাত্রীদের সংখ্যা কমলেও বাস ভাড়া কমানো হচ্ছে না। ঈদ বকশিশের কথা বলে বাড়তি টাকা আদায় করেছে বাসগুলো। তবে সার্বিকভাবে এবারের ঈদযাত্রা ভালো হয়েছে বলে জানান যাত্রীরা।

টাঙ্গাইল থেকে ঢাকা ফেরা আজগর আলী খান বলেন, ঈদে বাড়ি যাবার পথে প্রচুর যানজট পোহাতে হয়েছে। সে তুলনায় ফেরার পথে রাস্তায় কোনো যানজট ছিল না। তবে বাসের সংখ্যা যদি কিছুটা বাড়াতো তাহলে যাত্রীদের ঢাকায় ফেরাটা আরও স্বস্তির হতো।  

নরসিংদী থেকে পিপিএল পরিবহনের বাসে করে মহাখালী বাস টার্মিনালে এসেছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া মো. রিফাত। যাবেন মোহাম্মদপুরে। বাস থেকে নেমে অপেক্ষা করছিলেন সিএনজির জন্য। কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, নরসিংদী রোডে ঈদ উপলক্ষে ভাড়া বেশি রাখা হচ্ছে না। গ্রামে যাওয়া এবং ঢাকায় আসা দুবারই বাস ভাড়া ১৫০ টাকা করে রেখেছে। তবে যাত্রীর চাপ থাকায় সকালে বাস পেতে কিছুটা সমস্যা হয়েছে। এছাড়া পথে তেমন একটা যানজট ছিল না।  

তবে টাঙ্গাইল রোডে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করছেন কেউ কেউ। নাসিফ খান নামে এক যাত্রী বিনিময় পরিবহনের বাসে করে টাঙ্গাইল থেকে ঢাকায় ফিরেছেন। তিনি দাবি করেন, ৩৫০ টাকার ভাড়া তাদের কাছ থেকে ৫০০ টাকা করে রাখা হয়েছে। তবে অন্য কোনো ভোগান্তি হয়নি।

এদিকে ফিরতি যাত্রা এখনও পুরোপুরি শুরু হয়নি বলে জানিয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা।  

নরসিংদী রোডে পিপিএল পরিবহনের চালক মো. শামসু মিয়া বাংলানিউজকে বলেন, ৩৫ জন যাত্রী নিয়ে নরসিংদী থেকে ঢাকা এসেছি। ফিরতি ঈদযাত্রা শুরু হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
ইএসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।