ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী: বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে (রাকাব) একীভূতকরণের সিদ্ধান্তে রাজশাহীতে প্রতিবাদ জানিয়েছে রাজশাহীর বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা ও সচেতন নাগরিকবৃন্দ।   

মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টার দিকে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি পালন করে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

 

মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত এক সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) রাজশাহীসহ গোটা উত্তরাঞ্চলের উন্নয়নের প্রতীক হয়ে দাঁড়িয়েছে। এই ব্যাংকটিকে একটি লোকসানি ব্যাংকের সঙ্গে একীভূত করা হচ্ছে। এর পেছনে যারা জড়িত তারা উত্তরাঞ্চলের ভালো চাননা।

রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, আমাদের প্রাণের দাবি রাজশাহীর ব্যাংক আমরা রাজশাহীতে রাখতে চাই। বাংলাদেশ কৃষি উন্নয়ন ব্যাংককের চেয়ে আমরা অনেক ভালো অবস্থানে আছি। উত্তরাঞ্চলের মানুষের আস্থার জায়গা এই কৃষি ব্যাংক। এটাকে কোনোভাবেই একটি দুর্বল ব্যাংকের সাথে একীভূত করতে দেওয়া যাবে না।

মানববন্ধনে সভাপতিত্ব করেন- রাজশাহী চেম্বার অব ইন্ড্রাস্টিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। রাজশাহী চেম্বারের পরিচালক সাদরুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে কবি অধ্যাপক রুহুল আমীন প্রামাণিক, সাবেক মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবদুল মান্নান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান,  রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান,  বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে এতে অংশ নেন- বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন রাজশাহী জেলা শাখা, রাজশাহী বস্ত্র ব্যবসায়ী সমিতি, রাজশাহী সিটি (ক্ষুদ্র) পাদুকা ব্যবসায়ী মালিক সমবায় সমিতি, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী জেলা ট্রাক মালিক গ্রুপ, রাজশাহী জেলা ইট প্রস্তুতকারক মালিক সমিতি, রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, তরুণ ও উদীয়মান উদ্যোক্তা, রাজশাহী মহানগর শ্রমীকলীগ, রাজশাহী জেলা রেস্তোরাঁ মালিক সমিতি, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড, রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড নেতৃবৃন্দ। #

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসএস/ এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।