ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২০ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২০ জেলে আটক

চাঁদপুর: জেলার মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা সংরক্ষণের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২০ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। এরমধ্যে ১৭ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

তিনজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

আটক জেলেরা হলেন আবু তাহের (৩৪), নিরব বেপারী (১৯), মোমিন বেপারী (১৯), সবুজ হাওলাদার (২০), মো. ভাসানী (২৬), মো. শরীফ ঢালী (২১), মো. খোকন খাঁ (৩৫), মাইনুদ্দিন ছৈয়াল (২৭), মো. মাসুদ তালুকদার (২৮), ফারুক গাজী (২৬), কালু বকাউল (১৯), রবিউল হাসান (২১), আবুল কালাম হোসেন তাঁতী (১৯), শরীফুল ইসলাম তাহের (৩২), মহসীন মাঝি (২০), রিফাত শেখ (২২), শাকিল বেপারী (২০), শাহিন বেপারী (১৩), রাকিব হোসেন (১৪) ও মো. শিপন গাজী (১২)। তাদের বাড়ি শরীয়তপুর ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

ওসি কামরুজ্জামান বলেন, সকাল সাড়ে ৭টার দিকে নৌ-পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকা সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের শিলারচর, মিনি কক্সবাজার ও চিরাচর নামক জায়গায় অভিযান চালানো হয়। অভিযানে মাছ ধরা অবস্থায় হাতেনাতে জেলেদের আটক করা হয়।

এ সময় জেলেদের কাছ থেকে ১০০ মিটার সুতার তৈরি লাসা জাল, দুই হাজার ৮০০ মিটার কারেন্ট জাল এবং মাছ ধরার পাঁচটি পুরনো কাঠের নৌকা জব্দ করা হয়। জব্দ করা জাল ও নৌকা মামলার আলামত হিসেবে নৌ-থানা হেফাজতে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।