ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

তাপমাত্রা কম থাকলেও বরিশালে ভ্যাপসা গরম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
তাপমাত্রা কম থাকলেও বরিশালে ভ্যাপসা গরম

বরিশাল: তাপমাত্রা কম থাকলেও বরিশালে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। ফলে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার বাইরের মানুষগুলোকে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে বেগ পেতে হচ্ছে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, বরিশালে শনিবার (১৮ মে) সকাল নয়টায় তাপমাত্রা ৩২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সেইসঙ্গে বাতাসে আর্দ্রতা রয়েছে ৭০ শতাংশ।

আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মাসুদ রানা বলছেন, তাপমাত্রা কম থাকলেও বাতাসে জলীয়বাষ্পের আধিক্য বেশি থাকলে ভ্যাপসা গরম অনুভূত হয়। তবে শনিবার বরিশালের দুই এক জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শ্রমজীবী মানুষদের পাশাপাশি প্রচণ্ড ভ্যাপসা গরমে শিক্ষার্থীদের স্কুল কলেজে গিয়েও অসহনীয় গরম সহ্য করে পড়াশোনা করা কঠিন হয়ে পড়ছে।

সরকারি বালিকা বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, ক্লাসরুমগুলোয় একাধিক ফ্যান থাকলেও তা এই গরমে কোনো কাজে আসছে না। অনেক শিক্ষার্থীর উপস্থিতির কারণে ক্লাস রুমে এমনিতেই গরম অনুভূত হয়। তার ওপর ফ্যান ঘুরলেও মনে হয় যেন গরম বাতাস বয়ে চলছে।

এনিয়ে নগরবাসীরা বলছেন, রাতের বেলা ভবনের ভেতরে প্রচণ্ড গরম অনুভূত হওয়ায় ঘুমানো যায় না। তবে যারা এসি ব্যবহার করছেন তাদের এ সমস্যা নেই। এদিকে এসি ব্যবহারকারীরা বলছেন, গত কয়েক মাসের থেকে গেল মাস ও চলতি মাসে তাদের বিদ্যুতের ব্যবহার বেড়েছে। ফলে বিদ্যুৎ বিলের পরিমাণও বেড়েছে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।