ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

জাদুঘরের পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, মে ২২, ২০২৪
জাদুঘরের পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের বৈঠক

ঢাকা: জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান এবং ঢাকা রিজিয়ন ট্যুরিস্ট পুলিশ সুপার মো. নাইমুল হকের মধ্যে জাতীয় জাদুঘরে আশা দর্শনার্থী এবং পর্যটকদের নিরাপত্তা সংক্রান্ত এক বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মে) জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত এ বৈঠকে ঢাকা রিজিয়নের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় তাদের মধ্যে জাদুঘর পরিদর্শনে আসা দেশি এবং বিদেশি দর্শনার্থী এবং পর্যটকদের নিরাপত্তা নিয়ে আলোচনা হয়।

তাছাড়া বাংলাদেশের পর্যটন খাতকে আরও উন্নত এবং বেগবান করার বিষয়েও বিশেষ আলোচনা হয়।

জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান বলেন, প্রতিদিনই বিশেষ করে শুক্র এবং শনিবার দেশি-বিদেশি প্রচুর পর্যটক এবং দর্শনার্থী জাদুঘর পরিদর্শনে আসেন। এ সময় তাদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সহযোগিতা কামনা করেন।

রাজধানীর শাহবাগ মোড় থেকে টিএসসি পর্যন্ত পর্যটন বান্ধব একটি বিশেষ ওয়াকিং স্ট্রিট বিশ্বের উন্নত দেশের আদলে গড়ে তোলা যায় কিনা এ বিষয়ে আলোচনা করেন।

ট্যুরিস্ট পুলিশ সুপার নাইমুল হক জাদুঘর পরিদর্শনে আশা দর্শনার্থী এবং পর্যটকদের নিরাপত্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি টুরিস্ট পুলিশও সব সময় সহযোগিতা করবে বলে আশ্বাস দেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের পর্যটন খাতকে আরও উন্নত করে দেশের অর্থনীতিতে অবদান রাখার জন্য ট্যুরিস্ট পুলিশকে সৃষ্টি করেছেন। ট্যুরিস্ট পুলিশ সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, মে ২২, ২০২৪
পিএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।