ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

সালথায় সংঘর্ষ রোধে স্কুল শিক্ষার্থীদের সচেতনতা কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জুন ৯, ২০২৪
সালথায় সংঘর্ষ রোধে স্কুল শিক্ষার্থীদের সচেতনতা কর্মসূচি

ফরিদপুর: ফরিদপুরের সালথায় কাইজা-সংঘর্ষ রোধে বিভিন্ন স্কুল ও মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টি কর্মসূচি পালন করা হয়েছে। একই সঙ্গে এ সময় শিক্ষার্থীদের মধ্যে ফুটবল, ভলিবল, লুডু, কেরাম বিতরণ ও শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা রোপণ করেন উপজেলাটির চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর।

এছাড়াও মাদক ও বাল্যবিয়ে বন্ধে শিক্ষার্থী ও অভিভাবকদের সচেতন করা হয়।

রোববার (৯ জুন) সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলার গট্টি উচ্চ বিদ্যালয়, জয়ঝাপ উচ্চ বিদ্যালয়, ঠেনঠেনিয়া দাখিল মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে এ সচেতনতা সৃষ্টি করা হয়।  

পরে ওই শিক্ষার্থীদের নিয়ে শতাধিক গাছ রোপণ ও শিক্ষার্থীদের মধ্যে খেলাসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ডা. কাইয়ুম, যুবলীগ নেতা সোহেল মাহমুদ, বাকি বিল্লাহ্, এনায়েত হোসেন চাঁন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।  

এ ব্যাপারে সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর বলেন, ‘কাইজা-সংঘর্ষ রোধে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে পড়ালেখার পাশাপাশি শরীর চর্চা ও খেলাধুলায় মনোযোগী করতেই আমার এই উদ্যোগ। পর্যায়ক্রমে উপজেলার সবগুলো বিদ্যালয় ও মাদরাসায় এসব খেলাধুলার সামগ্রী পৌঁছে দেওয়া হবে। এছাড়া সালথাকে কাইজা-সংঘর্ষ মুক্ত করতে সবার সঙ্গে মিলেমিশে কাজ করে যাব। প্রতিটি এলাকায় শান্তির বার্তা ছড়িয়ে দিতে আমি কাজ করে যাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।