ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে যৌন নিপীড়নের অভিযোগে স্কুলের প্রধান শিক্ষক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
ফরিদপুরে যৌন নিপীড়নের অভিযোগে স্কুলের প্রধান শিক্ষক গ্রেপ্তার

ফরিদপুর: ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে ফরিদপুর শহরের আদর্শ বালিকা স্কুলের জয়নুল আবেদীন টিটন নামে এক প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।  

রোববার (১৪ জুলাই) সন্ধ্যায় ফরিদপুর কোতোয়ালি থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন।

২০১০ সালে বিদ্যালয়টিতে যোগদানের পর থেকে গত ১৪ বছর ধরে ওই স্কুলের ছাত্রীদের যৌন নিপীড়নসহ ছাত্রীদের নানাভাবে ভয় ভীতি দেখিয়ে আসছিলেন ওই শিক্ষক। গত শনিবার একটি জাতীয় দৈনিকের শেষের পাতায় ওই নিপীড়কের ছবিসহ ‘যৌন নিপীড়নের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে’ শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়।

এরপর থেকেই মুখ খোলার সাহস সঞ্চয় শুরু করে তার দ্বারা নির্যাতিত বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। রোববার তাদের ১২ জন ফরিদপুরের পুলিশ কর্মকর্তাদের কাছে হাজির হয়ে তাদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলো খুলে বলেন এবং লিখিত অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করা হয় ওই প্রধান শিক্ষককে।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান জানান, ভুক্তভোগীদের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার সন্ধ্যায় জয়নুল আবেদিনকে ফরিদপুর শহর থেকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

শহরের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদীন টিটনের বিরুদ্ধে যৌন নিপীড়নে অভিযোগ দিয়েছেন দশম শ্রেণির একাধিক ছাত্রী। নিজের ও পরিবারের মানসম্মানের ভয়ে এতদিন তারা মুখ খুলেননি। রোববার দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে পুলিশ সুপারের কার্যালয়ে একাধিক শিক্ষার্থীকে অবস্থান করতে দেখা যায়।

এর আগে বৃহস্পতিবার (১১ জুলাই) জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরাবর একটি অভিযোগ দেয় শিক্ষার্থীরা। একই সঙ্গে অভিযোগের অনুলিপি দেওয়া হয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারকেও।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।