ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

ক্ষয়ক্ষতি পরিদর্শন করবেন বিদেশি কূটনীতিকরা  

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
ক্ষয়ক্ষতি পরিদর্শন করবেন বিদেশি কূটনীতিকরা  

ঢাকা: রাজধানী ঢাকায় কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে যেসব ক্ষয়ক্ষতি হয়েছে তেমন  কিছু স্থাপনা আজ পরিদর্শন করবেন বিদেশি কূটনীতিকরা।  

বুধবার (২৪ জুলাই) সরকারি ব্যবস্থাপনায় কূটনীতিকরা কয়েকটি ধ্বংসযজ্ঞের স্থান পরিদর্শন করবেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

এ প্রসঙ্গে মঙ্গলবার (২৩ জুলাই) এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী জানান, বিটিভি, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ডেটা সেন্টার, সেতু ভবন, স্বাস্থ্য অধিদপ্তর, পদ্মা সেতু ও এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা, মেট্রোরেল স্টেশনে হামলা হয়েছে, পোড়ানো হয়েছে। এগুলো রাষ্ট্রের অর্থাৎ জনগণের সম্পত্তির ওপর হামলা। এসব ফুটেজ ও তথ্য আমরা বিদেশে আমাদের মিশনের মাধ্যমে সেখানকার কমিউনিটি ও সরকারকে জানানোর ব্যবস্থা নিয়েছি।  

বুধবার বিদেশি কূটনীতিকদের কয়েকটি ধ্বংসযজ্ঞের স্থান পরিদর্শনের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।  

এদিকে আজ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাত ঘণ্টা কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া বাকি জেলাগুলোতে সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।

তবে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার কারফিউ বহাল থাকবে।  

এর আগে গত শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে কারফিউ জারি করে সরকার। একই সঙ্গে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়।  

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
টিএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।