ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

সাংবাদিকদের হামলার প্রতিবাদে বিএফইউজে-ডিইউজের বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
সাংবাদিকদের হামলার প্রতিবাদে বিএফইউজে-ডিইউজের বিক্ষোভ সমাবেশ

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বুধবার (২৪ জুলাই) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠন দুটির একাংশের নেতারা বিক্ষোভ সমাবেশ করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, কোটা সংস্কার আন্দোলনে দায়িত্ব পালন করতে গিয়ে ৪ সাংবাদিক মারা গেছেন। কয়েকশ সাংবাদিক আহত হয়েছেন। যারা মারা গেছেন, তাদের মৃত্যু আইন শৃঙ্খলারক্ষাকারীবাহিনীর গুলিতে হয়েছে। গুলিতে অনেকের শরীর ক্ষত-বিক্ষত হয়ে গেছে। আমরা যদি এর প্রতিবাদ না করি, তাহলে আগামীতে এদেশে সাংবাদিকতা করা কঠিন হয়ে পড়বে। আমরা সাংবাদিকদের ওপর এই হামলার প্রতিবাদ জানাই।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বিএফইউজের মহাসচিব কাদের গণি চৌধুরী, ডিইউজের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশিদ আলম, জ্যেষ্ঠ সাংবাদিক আমিরুল ইসলাম কাগজী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।